গাংনী পৌরসভা নির্বাচন ২০১৫ : মেয়র কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করলেন যারা

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩১ ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গত বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ সকল প্রার্থীরা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। কাউন্সিলর পদে ক্ষমতাসীন দলের সমর্থকরাই বেশি।
মেয়র: আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র আহম্মেদ আলী (নৌকা), বিএনপি প্রার্থী জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইনাসারুল হক ইন্সু (ধানের শীষ), বিএনপি বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম ভেণ্ডার ও তার স্ত্রী উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী সাহানা ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ গাংনী উপজেলা সেক্রেটারি হুজ্জাতুল ইসলাম ফয়সল ও জাতীয় পার্টি (এরশাদ) প্রার্থী এস.এম মর্তুজা।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর: ১,২,৩ নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ১নং ওয়ার্ডে ফিরোজা খাতুন, মিনা খাতুন, কদভানু ও বর্তমান কাউন্সিলর সুনা ভানু। ৪,৫,৬নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২নং ওয়ার্ডে ঝর্না বেগম, মলিদা খাতুন ও ঝর্না আক্তার। ওয়ার্ড অর্থাৎ ৭,৮,৯নং নিয়ে গঠিত ওয়ার্ডে পারভীনা খাতুন, সাজেদা খাতুন ও বর্তমান কাউন্সিলর রওশন আরা।
কাউন্সিলর: ১নং ওয়ার্ডে রবিউল ইসলাম, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর সামসুদ্দীন শেখ। ২নং ওয়ার্ডে মিজানুর রহমান, আব্দুল মান্নান ও বর্তমান কাউন্সিলর আলিহিম। ৩নং ওয়ার্ডে শরিফুল ইসলাম, সামিউল ইসলাম, লোকমান হোসেন ও বর্তমান কাউন্সিলর আসাদুজ্জামান। ৪নং ওয়ার্ডে মিজানুর রহমান, জামাল উদ্দীন, মহিবুল ইসলাম ও আছেল উদ্দীন। ৫নং ওয়ার্ডে বাবুল আক্তার ও আব্দুল জলিল। ৬নং ওয়ার্ডে নাসির উদ্দীন ও বর্তমান কাউন্সিলর নবির উদ্দীন। ৭নং ওয়ার্ডে আইয়ুব আলী, বদরুল আলম, হাসানুজ্জামান ও মিজানুর রহমান হাসু। ৮নং ওয়ার্ডে বাবর আলী, হাফিজুল ইসলাম, আসাদুল ইসলাম, নজরুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর সাহিদুল ইসলাম। ৯নং ওয়ার্ডে এনামুল হক, আব্দুল জলিল ও রাশিদুল ইসলাম।
এদিকে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত কতোজন প্রার্থী মাঠে থাকেন তা দেখার অপেক্ষায় ভোটারা। তবে প্রার্থীরা পুরোদমে মাঠে নেমে পড়েছেন। তিন পদের প্রার্থীরাই এখন ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আজ শনিবার ও রোববার উপজেলা পরিষদ সভাকক্ষে প্রার্থীদের মনোনয়নপত্রের যাচাই-বাছাই করা হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও কাউন্সিলরদের মাঝে প্রতীক বরাদ্দ ১৪ ডিসেম্বর এবং ভোট গ্রহণ আগামী ৩০ ডিসেম্বর। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত গাংনী পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ১৭ হাজার ৫৫৭ জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা পুরুষের তুলনায় কিছুটা বেশি।