মেহেরপুর পৌর নির্বাচনকে ঘিরে শহরে রাজনৈতিক উত্তাপ : নানা গুঞ্জন

নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি পেশ : টেন্ডার বাতিলের দাবি
মেহেরপুর অফিস: কুচক্রী মহল কর্তৃক মামলা ও ষড়যন্ত্রের কারণে মেহেরপুর পৌরসভার নির্বাচন বন্ধ হয়েছে। সীমানা নির্ধারণের নামে মেহেরপুর পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সদর উপজেলার আমদহ ইউনিয়নের চেয়ারম্যান আনারুল ইসলামের ওই ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং সঠিক সময়ে মেহেরপুর পৌরসভার নির্বাচন দেয়ার দাবিতে দ্বিতীয় দিনের মতো মেহেরপুর পৌর আওয়ামী লীগ ও সদর থানা আওয়ামী লীগের যৌথ উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দেয়া হয়েছে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি। সেই সাথে প্রায় ১৫ কোটি টাকার ঘোষিত টেন্ডার বাতিলের আহ্বান জানানো হয়েছে।
গতকাল রোববার দুপুরে মেহেরপুর হোটেলবাজার ৩ রাস্তার মোড় থেকে সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। শ’ শ’ নারী-পুরুষের উপস্থিতিতে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ জয়নাল আবেদীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলহাজ আসকার আলী ও আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তহমিনা বেগম, সাংগঠনিক সম্পাদক সফুরা খাতুন, জেলা কৃষক লীগের সভাপতি মাহাবুব আলম শান্তি, আওয়ামী লীগ নেতা আনারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমান মফিজ, বর্তমান সভাপতি বারিকুল ইসলাম লিজন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আরিফুল এনাম বকুল, যুগ্ম আহ্বায়ক মতিউর রহমান মতিন, জেলা বাস্তুহারা লীগের সভাপতি ফিরোজ আলী, সাধারণ সম্পাদক রাফিউল রকি, সদর উপজেলা বাস্তুহারা লীগের সভাপতি সোহেল আহমেদ, সাধারণ সম্পাদক এসএম রাসেল প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- মেহেরপুর পৌরসভা ও পার্শ¦বর্তী আমদহ ইউনিয়নের সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতা দেখিয়ে আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম কয়েক মাস আগে হাইকোর্টে একটি রিট আবেদন করেন। এ কারণে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেনি। এর পেছনে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বর্তমান পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতু। তিনি ভোটে পরাজিত হওয়ার ভয়ে এসব ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। সমাবেশে বক্তারা আরো বলেন, মেহেরপুরের পৌর নির্বাচন অনুষ্ঠিত না হলে পৌর মেয়র আলহাজ মোতাচ্ছিম বিল্লাহ মতুকে পৌরসভায় ঢুকতে দেয়া হবে না এবং তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।
সমাবেশ শেষে তারা মেহেরপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী হারুন অর রশিদকে সদ্য আহ্বানকৃত প্রায় ১৫ কোটি টাকার টেন্ডার বাতিল করার দাবি জানান। তিনি তাদের আশ্বাস দিলে তারা জেলা প্রশাসকের কার্যালয়ে যান এবং জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম স্মারকলিপি গ্রহণ করেন। এদিকে মেহেরপুর পৌর নির্বাচনকে ঘিরে স্থানীয় রাজনৈতিক মহলে যেমন উত্তাপ-উত্তেজনা বেড়েছে অপরদিকে ছড়িয়েছে নাগরিকদের মধ্যে নানা গুঞ্জন।