চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে টাকা শনাক্তকরণ মেশিন বিতরণ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ব্যাংক এবং এফসিসিআই’র উদ্যোগে সারাদেশে টাকা শনাক্তকরণ মেশিন বিতরণ করা হয়। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা চেম্বার ভবনে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে চেম্বার সভাপতি ইয়াকুব হোসেন মালিক’র সভাপতিত্বে জেলার বিভিন্ন ব্যবসায়ী সমিতি ও বাজার সমিতির নেতৃবৃন্দের মাঝে ৩টি টাকা শনাক্তকরণ মেশিন বিতরণ করা হয়।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা চেম্বার ভবনে অনুষ্ঠিত টাকা শনাক্তকরণ মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। এ সময় তিনি বলেন, চুয়াডাঙ্গা চেম্বার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে চলেছে। তারই ধারাবাহিকতায় জেলার বিভিন্ন জায়গায় যখন জালটাকার ছড়াছড়ি ঠিক তখনই চুয়াডাঙ্গা চেম্বার জনসাধারণের স্বার্থে টাকা শনাক্তকরণ মেশিন এনে জনসাধারণকে জালটাকার হাত থেকে রক্ষা করার উদ্যোগ গ্রহণ করে। মেশিনগুলো জেলা দোকান মালিক সমিতি, নিউ মার্কেট সমিতি ও জীবননগর তরফদার নিউ মার্কেটে বিতরণ করা হয়। চুয়াডাঙ্গা বড়বাজারে অবস্থিত একে ট্রেডার্সে, নিউ মার্কেট সমিতির সম্পাদক একেএম সালাউদ্দিন মিঠু ও জীবননগর তরফদার নিউ মার্কেটের খয়েরহুদা গার্মেন্টস অ্যান্ড ক্লথ স্টোরে স্থাপন করা থাকবে। মেশিনগুলো থেকে যে কোনো ব্যবসায়ী ও জনসাধারণ ইচ্ছে করলে তাদের টাকা শনাক্ত করে নিতে পারবেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা দোকান মালিক সমিতির সভাপতি আশাদুল হোসেন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার, সিনিয়র সহসভাপতি আব্দুল কাদের জগলু, ডা. নাজমুল হাসান ও যুগ্মসম্পাদক হাজি হেলাল উদ্দীন। এছাড়া নিউ মার্কেট সমিতির সভাপতি মাহফুজুর রহমান মিজাইল, সাধারণ সম্পাদক একেএম সালাউদ্দিন মিঠু উপস্থিত থেকে টাকা শনাক্তকরণ মেশিন গ্রহণ করেন এবং জীবননগর বাজার সমিতির পক্ষ থেকে তাজুল ইসলাম তাজু ও হাজি মোতালেব হোসেন টাকা শনাক্তকরণ মেশিন গ্রহণ করেন। উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সহসভাপতি মঞ্জুরুল আলম মালিক লার্জ, পরিচালক সালাউদ্দিন মো. মর্তুজা, এসএম তসলিম আরিফ বাবু, একেএম সালাউদ্দিন মিঠু, আরিফ হোসেন জোয়ার্দ্দার সোনা, সেলিম আহমেদ, হারুন অর রশিদ, কিশোর কুমার কুণ্ডু, এএনএম আরিফ, কামরুল ইসলাম হিরা ও সুরেশ কুমার আগরওয়ালাসহ জেলার অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ।