সাকিব নৈপুণ্যে রংপুরের সহজ জয়

স্টাফ রিপোর্টার: সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে সহজ জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ৬৯ রানের জয় পায় তারা। সাকিব বল হাতে নিয়েছেন ৪ উইকেট আর ব্যাট হাতে ১৫ বলে করেছেন ২৪ রান। গতকাল বুধবার মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে সাকিবের রংপুর।
জবাবে ১৯.৪ বলে ১০৭ রানে অলআউট হয় ঢাকা। ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই সাকিবের বোলিং তোপের মুখে পড়েন ঢাকার ব্যাটসম্যানরা। ইনিংসের তৃতীয় ওভারেই সাকিব দুই ওপেনার শামসুর রহমান ও নাসির জামসেদকে ফিরিয়ে দলের জন্য শুভ সূচনা করেন। এরপর আর কখনোই চাপ থেকে বের হতে পারেনি কুমার সাঙ্গাকারার ঢাকা ডাইনামাইটস। একের পর এক উইকেট পতনে কোনঠাসা হয়ে পড়ে ঢাকা। একমাত্র সাঙ্গাকারার ২৯ ছাড়া আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেননি। ফলে ঢাকার ইনিংস থেমে যায় ১০৭ রানে। ৬৯ রানের হার মেনে নেয় নাসিরদের দল। এর আগে দু ওপেনার সৌম্য সরকার এবং লেন্ডন সিমন্স ভালো শুরু করলেও শেষটা ভালো হয়নি রংপুরের। ওপেনিঙে তাদের মাত্র ৪ ওভারে ৩৮ রান আসে। এরপর বিপজ্জনক হয়ে ওঠা সৌম্য ব্যক্তিগত ১৮ রান করে মুস্তাফিজের বলে আউট হন। এরপর মিথুনকে নিয়ে ৫৬ রানের জুটি গড়েন সিমন্স। সিমন্স ৩৯ বল খেলে ৫১ রান করে আউট হন। পরে মোহাম্মদ মিথুন ৩৪, পেরেরা ২৭ এবং সাকিবের অপরাজিত ২৪ রানের ওপর ভর করে ১৭৬ রানের স্কোর গড়ে রংপুর। ঢাকার পক্ষে মুস্তাফিজ ও ইয়াসির শাহ ২টি করে এবং আবুল হাসান ও মোশাররফ হোসেন ১টি করে উইকেট লাভ করেন। এর আগে ঢাকা তাদের প্রথম ম্যাচে কুমিল্লার বিপক্ষে জয়লাভ করে।
অন্যদিকে রংপুর তাদের প্রথম ম্যাচে চিটাগাংয়ের বিপক্ষে জয় পেলেও বরিশালের কাছে পরাজিত হয়। একটি করে জয় নিয়ে দুই দলের পয়েন্ট সমান।