স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে মহেশপুরের জননী ক্লিনিক বন্ধ হলো

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভৈরবা বাজারে অবস্থিত জননী ক্লিনিক অবশেষে স্বাস্থ্য অধিদফতরের নোটিশে বন্ধ ঘোষণা করা হলো।

স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক ম্যানেজমেন্ট লাইন ডিরেক্টর ও পরিচালক অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে ঝিনাইদহ সিভিল সার্জন কর্তৃক গঠিত পরিদর্শন কমিটির সুপারিশ এবং মহাপরিচালক মহোদয়ের অনুমোদনক্রমে জননী ক্লিনিক অ্যান্ড নার্সিং হোম যার লাইসেন্স নং-৫২৪। ক্লিনিকটির লাইসেন্স বাতিল ঘোষণা এবং প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম ৪ নভেম্বর থেকে বন্ধ ঘোষণা করা হলো। ক্লিনিকের সকল কার্যক্রম বন্ধ হয়েছে কি-না ঝিনাইদহ সিভিল সার্জনকে তা পরিদর্শন করে দেখতে নোটিশে বলা হয়েছে।

উল্লেখ্য, মহেশপুর উপজেলার ভৈরবা বাজারের জননী ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে অপচিকিৎসায় ৯ রোগীর করুণ মৃত্যু এবং ৪ জন রোগী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এ ঘটনাটি দেশের পত্র পত্রিকায় ব্যাপকভাবে প্রচার হলে ঝিনাইদহ প্রশাসন তাদের পদক্ষেপ হিসেবে ইতোপূর্বে জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ক্লিনিকটি সিলগালা করে দেন। বর্তমানে কর্তৃপক্ষ ভিন্ন নামে আবারও ক্লিনিকটি চালু করার পায়তারা চালাচ্ছে।