হাটবোয়ালিয়া নিউ জনসেবা ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান : জরিমানা

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার হাটবোয়ালিয়া নিউ জনসেবা ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। লাইসেন্সবিহীন ক্লিনিক ও প্যাথলজির ব্যবসা চালিয়ে যাওয়া এবং ক্লিনিকের অস্বাস্থ্যকর অপারেশন থিয়েটারের অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে ওই ক্লিনিকে কোনো চিকিৎসক বা নার্স উপস্থিত ছিলো না বলে জানা গেছে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুরে হাটবোয়ালিয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা খানমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। লাইসেন্সবিহীন ক্লিনিক ও ক্লিনিকে স্থাপিত প্যাথলজি পরিচালনা ও ক্লিনিকের অপারেশন থিয়েটার অস্বাস্থ্যকর অভিযোগে ক্লিনিক মালিক সিরাজুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানের সময় ক্লিনিকে কোনো পাস করা ডাক্তার কিংবা নার্স উপস্থিত ছিলেন না। এ সময় সিভিল সার্জনের প্রতিনিধি ডা. সাইদুর রহমান ও এসআই টিপু সুলতান উপস্থিত ছিলেন।

ক্লিনিক মালিক সিরাজুল ইসলাম বেশ কয়েক বছর আগে আলমডাঙ্গা বাজারের কনা নার্সিং হোমের ওয়ার্ডবয় ছিলেন। পরে নার্সিং হোমের চাকরি ছেড়ে তিনি হাটবোয়ালিয়ায় ক্লিনিক গড়ে তুলে ভুয়া সার্জনের পরিচয়দানকারী জীবননগরের হাতুড়ে চিকিৎসক আলী ও সিরাজুল ইসলাম নিজে রোগী অপারেশন করতেন বলে অভিযোগ ওঠে। সে সময় ভ্রাম্যমাণ আদালত হাতেনাতে এমন অভিযোগের সত্যতা পেয়ে তাকে ৩৫ হাজার টাকা জরিমানা করেন। জেল হাজতে পাঠান ভুয়া সার্জনকে। এ ঘটনার পর কয়েক বছর ওয়ার্ডবয় সিরাজ ঘাপটি মেরে থেকে পুনরায় হাটবোয়ালিয়ায় নিউ জনসেবা নামে ক্লিনিকের ব্যবসা ফেঁদেছেন।