চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের তফশিল ঘোষণা : আগামী ২৭ নভেম্বর ভোট গ্রহণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের-২০১৬ তফশিল ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার নির্বাচন পরিচালনা উপ-পরিষদের আহ্বায়ক অ্যাড. হাজি আব্দুর রশীদ চৌধুরী নির্বাচন তফশিল ঘোষণা করেন। ঘোষিত তফশিলে আগামী ২৭ নভেম্বর শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে খসড়া ভোটার তালিকা অনুযায়ী ভোটার সংখ্যা ১৫৯ আইনজীবী।

ঘোষিত নির্বাচন তফশিল অনুযায়ী আগামী ৫ নভেম্বর খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি দাখিল, ১২ নভেম্বর আপত্তির ওপর শুনানি, ১৫ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৭ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ১৮ নভেম্বর মনোনয়নপত্র বাছাই ও ২২ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন রয়েছে।

জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে আওয়ামী আইনজীবী ও সমমনা পরিষদের সাবেক সভাপতি নুরুল ইসলামকে সভাপতি পদে ও রফিকুল আলম রান্টুকে সাধারণ সম্পাদক পদে প্রার্থীসহ পূর্ণ প্যানেল ঘোষণা করা হয়েছে। অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সাবেক সভাপতি এমএম শাহজাহান মুকুল ও বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলামকে সাধারণ সম্পাদক পদে প্রার্থীসহ পূর্ণ প্যানেল ঘোষণা করা হয়েছে। দুটি প্যানেলের প্রার্থীরা ভোটযুদ্ধে মাঠে নেমে পড়েছেন। ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

এ ব্যাপারে জানতে চাইলে সভাপতি প্রার্থী নুরুল ইসলাম বলেন, এর আগে দু বার সাধারণ সম্পাদক ও দু বার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। ভোটাররা অতীতের মতো এবারও পাশে থাকবে বলে আশা করছি। এ ব্যাপারে জানতে চাইলে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী এমএম শাহজাহান মুকুল জানান, অতীতে জেলা আইনজীবী সমিতির তিনবার সাধারণ সম্পাদক ও দু বার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। ভোটাররা অতীতের মতো এবারও বার ও আইনজীবীদের কল্যাণে আমাকে নির্বাচিত করলে বার ও আইনজীবীদের মর্যাদা রক্ষার আপ্রাণ চেষ্টা করবো। নির্বাচন পরিচালনা উপপরিষদে অ্যাড. হাজী এমএম মনোয়ার হোসেন ও অ্যাড. শহিদুল হককে সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

প্রসঙ্গত: ২০১৫ সালের নির্বাচিত সভাপতি আব্দুল ওহাব মল্লিক প্রায় আটমাস দায়িত্বপালন করার পর গত ১৭ আগস্ট মৃত্যুবরণ করেন। বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন বারের সিনিয়র সহসভাপতি হাজি মুনসুর উদ্দিন মোল্লা।