মেহেরপুরের গাংনী উপজেলা আওয়ামী লীগের সমাবেশে বক্তাদের ঘোষণা

গাংনী প্রতিনিধি: মানবতা বিরোধী মামলায় সালাউদ্দীন কাদের চৌধুরী ও আলী আহসান মুহম্মদ মুজাহিদের ফাঁসির রায় কার্যকরের দাবিতে মেহেরপুর গাংনী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বুধবার গাংনী বাসস্ট্যান্ডে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহিদুজ্জামান খোকনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা এমপি সেলিনা আখতার বানু। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।

প্রধান অতিথি বলেন, শেখ হাসিনা দল গোছানোর দায়িত্ব দিয়েছেন জেলা আওয়ামী লীগকে। মকবুল হোসেন এমপি কিংবা তার লোকজনকে নয়। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে জেলার কিছু ব্যক্তির বৈঠকের বিষয়ে মিথ্যাচার করা হচ্ছে দাবি করে ওই বৈঠকের ব্যাখ্যা দেন তিনি। কারো কথায় বিভ্রান্ত না হয়ে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নির্দেশনা মতো কমিটি পুনর্গঠন ও সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার পরামর্শ দেন তিনি।

এমএ খালেক বলেন, মানবতা বিরোধী মামলায় সাকা চৌধুরী ও আলী আহসান মুজাহিদের ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করে তা দ্রুত কার্যকরের দাবি জানান। মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন ও পৌর মেয়র আহম্মেদ আলীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন করে তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মেহেরপুর জেলার সাংগঠনিক দায়িত্ব দিয়েছেন সভাপতি ও সম্পাদককে। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সব ইউনিটের কমিটি পুনর্গঠন করা হচ্ছে। দলের বাইরে মকবুল হোসেন কিংবা পৌর মেয়র আহম্মেদ আলীর কমিটি গঠনের কোনো এখতিয়ার নেই। তারা কোথাও আওয়ামী লীগের নামে কমিটি গঠন করতে গেলে প্রতিবাদ এবং রাস্তায় মিছিল করলে তা প্রতিরোধের জন্য নেতাকর্মী সমর্থকদের প্রতি নির্দেশ দেন তিনি। আশরাফুল ইসলাম ভেন্ডারকে দলে নেয়ার ব্যাখা দিয়ে তাকে নিজাম উদ্দীন আউলিয়ার কার্যক্রমের সাথে তুলনা করেন।

সভাপতির বক্তব্যে সাহিদুজ্জামান খোকন বলেন, গত ১৮ অক্টোবর মকবুল হোসেন এমপি ও তার নেতাকর্মীরা সভা করে কমিটি গঠনের যে ঘোষণা দিয়েছেন তা দলীয় গঠনতন্ত্র পরিপন্থি। তারা কোনোভাবেই কমিটি ভাঙা কিংবা গঠনের এখতিয়ার রাখেন না। দলীয় গঠনতন্ত্র মেনেই ত্যাগী ও দলের জন্য নিবেদিত প্রাণ মানুষদের সমন্বয়ে দল পুনর্গঠন করা হচ্ছে বলে জানান তিনি। মানবতা বিরোধী অপরাধীদের বিরুদ্ধে অনুষ্ঠানের আয়োজন করা হলেও কার্যত সকল বক্তাদের বক্তব্যেই মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন ও তার পক্ষের নেতাকর্মীদের বিরুদ্ধে বক্তব্যের ঝড় ওঠে। গতকাল বিকেল ৩টার পর থেকেই বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বাসস্ট্যান্ড রেজাউল চত্বরে জড়ো হন নেতাকর্মী ও সমর্থকরা। বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে মিছিলের শহরের পরিণত হয় গাংনী।

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মহিবুর রহমান মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বিশ্বাস, উপজেলা আ. লীগের ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা হাজি মহাসিন আলী, যুবলীগ নেতা খাদিজা আশরাফ ফাউন্ডেশনের পরিচালক আশরাফুল ইসলাম ভেন্ডার, পৌর আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাবলু, কৃষকলীগ নেতা ফজলুল হক, সাহারবাটি ইউনিয়ন আ.লীগের সভাপতি নুরুল ইসলাম, ধানখোলা ইউপি আ. লীগের সভাপতি আলী আজগর, কাথুলী ইউনিয়ন আ.লীগের সভাপতি গোলজার হোসেন, যুবলীগ নেতা সুবক্তগীন মাহমুদ পলাশ, আ.লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা ছাত্রলীগ সভাপতি হাসান রেজা সেন্টু ও সম্পাদক বিপ্লব হোসেন। আরো উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আনারুল ইসলাম বাবু, আতিয়ার রহমান বান্টু, শফি, মোতালেবসহ যুব মহিলা লীগ এবং অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।