ইসলামী ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: ইসলামী ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখা কার্যালয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টার দিকে ইসলামী ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন বিএডিসি জামে মসজিদের খতিব মাও. ইবাদত হোসেন। এছাড়া চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন এলাকা থেকে আগত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক-শিক্ষিকা ও ইমামগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, বাল্যবিয়ে দেশের উন্নয়নের অন্তরায়। বাংলাদেশে বাল্যবিয়ের দিক থেকে চুয়াডাঙ্গা দ্বিতীয় স্থানে রয়েছে। সমাজ থেকে বাল্যবিয়ে দূর করতে আলেম-ওলামা ও ইমামগণ অগ্রণী ভূমিকা রাখতে পারেন। এছাড়া যৌতুক, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের দায়িত্ব আমাদের সকলের। একটি দেশের উন্নয়ন শুধু পুরুষের ওপর নির্ভর করে না। বিশ্বের প্রতিটি দেশের উন্নয়নের পেছনে নারীদের অবদান রয়েছে। আজ বাংলাদেশের নারীরা প্রতিটি কর্মক্ষেত্রে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে। তাই নারী শিক্ষার প্রতি গুরুত্ব আরোপ করে প্রতিটি প্রাপ্ত বয়স্ক শিশুদের স্কুলে পাঠাতে হবে। জুম্মার নামাজের খুতবা যুগপোযোগী করার জন্য মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানান তিনি।

সভাপতি বলেন, রূপকল্প ২০২১’কে বাস্তবায়ন করতে সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করতে হবে। আজ বাংলাদেশ ডিজিটাল দেশে পরিনত হয়েছে। জীবনের প্রতিটি ক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার পরিলক্ষিত হচ্ছে। ২০২১ সালে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ নয়, উচ্চ মধ্যম আয়ের দেশে পরিনত করতে জনসংখ্যাকে জনসম্পদে পরিনত করতে সরকার কাজ করে যাচ্ছে।

আরও বক্তব্য রাখেন বিএডিসি জামে মসজিদের খতিব মাও. ইবাদত হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামী ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখার উপপরিচালক এবিএম রবিউল ইসলাম।