ঝিনাইদহে পঞ্চম শ্রেণির ছাত্রকে পিটিয়ে জখম

ঝিনাইদহ প্রতিনিথি: ঝিনাইদহে আলোচিত শিক্ষক রওশন আলী পঞ্চম শ্রেণির এক ছাত্রকে পিটিয়ে গুরুতর জখম করেছে বলে অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাতে ঝিনাইদহ শহরের আদর্শ পাড়ার বকুল তলা এলাকায় তার কোচিং সেন্টারে এ ঘটনা ঘটে। আহত পল্লব হামদহ এলাকার জনৈক বিল্লাল হোসেনের ছেলে বলে জানা গেছে। পল্লব এবার ঝিনাইদহ পুলিশ লাইন্স স্কুল থেকে সমাপনী পরীক্ষায় অংশ নিচ্ছে।

জানা যায়, গত শুক্রবার রাত ৯টার দিকে কোচিং করার সময় পল্লব পড়া না পারলে তাকে বেত দিয়ে পেটান শিক্ষক রওশন আলী। খবর পেয়ে অভিভাবকরা রওশন মাস্টারের কোচিং সেন্টারে গিয়ে পল্লবকে উদ্ধার করে। অভিযোগ পাওয়া গেছে সুরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আলী সরকারি আইন ভঙ্গ করে প্রাইভেট বাণিজ্য চালিয়ে যাচ্ছেন। তার এ অপকর্মের কারণে ঝিনাইদহের সাবেক জেলা প্রশাসক শফিকুল ইসলাম তাকে সাতক্ষীরা জেলায় বদলির সুপারিশ করেন। কিন্তু প্রাইমারির শিক্ষক হলেও ক্ষমতাধর রওশন আলী সে বদলি আদেশ বাতিল করতে সক্ষম হন। অভিভাবকরা অভিযোগ করেছেন রওশন আলী ক্লাসেও বেপরোয়াভাবে ছাত্রদেরকে মারপিট করে থাকেন। সুরাট গ্রামের অনেকের কাছেই রওশনের মারপিট করার ভিডিওচিত্র ধারণ করা আছে।

অভিযোগ রয়েছে, শিক্ষক রওশন আলী একটি জালিয়াতি চক্রের সাথে জড়িত। এ চক্র সমাপনী পরীক্ষায় তার কাছে প্রাইভেট পড়লে শিক্ষার্থীদের মার্কস বাড়িয়ে গোল্ডেন প্লাস পাইয়ে দেয়ার ব্যবস্থা করে থাকেন। এ কারণে শহরের নামি-দামি পরিবারের ছেলে-মেয়েরা রওশন আলীর কাছে প্রাইভেট পড়ে। এ ব্যাপারে রওশনের বক্তব্য নেয়ার জন্য তার কাছে ফোন করলে তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে ঝিনাইদহ জেলার প্রাথমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান জানান, অভিভাবকরা অভিযোগ দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি জানান, সরকার প্রাইভেট পড়ানো সম্পূর্ণ নিষিদ্ধ করেছে। রওশন আলী যদি কোচিং করান তবে তিনি শাস্তি পাওয়ার যোগ্য।