দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থায় ৫ বছরেও ডাকা হয়নি কোনো মিটিং : কমিটি ভেঙে নতুন কমিটি গঠনের দাবি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির মেয়াদ ১ বছর পেরিয়ে গেলেও কমিটি না ভেঙে মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে চলছে সংস্থার কার্যক্রম। বিগত ৫ বছরের মধ্যে সংস্থার কোনো মিটিং হয়নি । ফলে একদিকে যেমন কমিটির মেয়াদ নিয়ে জনমনে প্রশ্ন উঠতে শুরু করেছে, অপরদিকে ক্রীড়া সংস্থার উদ্যোগে দীর্ঘদিন ধরে কোনো খেলাধুলার আয়োজন না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন এলাকার ক্রীড়ামোদীরা। জরুরি ভিত্তিতে ওই মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠন করে ক্রীড়ার মান ফিরিয়ে আনতে স্থানীয় সংসদ সদস্য হাজি আলী আজগার টগর ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুসের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ক্রীড়ামোদীরা।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থার সর্বশেষ নির্বাচন হয় ২০১০ সালের ১৪ অক্টোবর। ৪ বছর মেয়াদী ক্রীড়া সংস্থার কমিটি গঠনের লক্ষ্যে ওই বছরের ৬ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। ১৯ সেপ্টেম্বর মোট ৯৩ জন সদস্যের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। পদাধিকার বলে উপজেলা নির্বাহী অফিসার সভাপতি, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু সহসভাপতি (১), শিক্ষক শাহাবুদ্দিন শাহিন সহসভাপতি (২), সেলিম উদ্দিন বগা যুগ্মসম্পাদক (১), সাইফুল ইসলাম যুগ্মসম্পাদক (২) এবং কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে শিক্ষক মিরাজুল ইসলাম, সৈয়দ মাসুদুর রহমান খোকন, বখতিয়ার হোসেন বকুল, আব্দুল হালিম ভুট্টু, হারুন অর রশিদ, সেলিনা আক্তার ও রাফিকা আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরনবীর সাথে এ ব্যাপারে জানতে চাইলে বলেন, স্থানীয় সংসদ সদস্যের সাথে আলোচনা করে সাধারণসভা আহ্বানের পরিকল্পনা রয়েছে। তিনি এলাকায় এলে এ বিষয়ে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান জানান, কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে। এ বিষয়ে শিগগিরই প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে।