পাকিস্তানের কাছে ২০ রানে হার নারী দলের

মাথাভাঙ্গা মনিটর: প্রথম ওয়ানডেতে পাকিস্তান নারী ক্রিকেট দলের কাছে ২০ রানে হেরেছে বাংলাদেশ নারী দল। জয়ের জন্য বাংলাদেশ ২১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ নারী দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রান করতে সমর্থ্য হয়। বাংলাদেশের পক্ষে ৯৭ বলে সর্বোচ্চ ৭০ রান করেন রুমানা আহমেদ। এছাড়া শামীমা ২৬ বলে ২৪, ফারজানা ৬৭ বলে ২৬, লতা মণ্ডল ৩২ বলে ১৬ ও শেষ দিকে জাহানারা আলম ২৮ বলে ২৩ রান করেন। পাকিস্তানের পক্ষে ১০ ওভার বল করে আনাম আমীন  ২৫ রানে ৩ উইকেট তুলে নেন।

গতকাল রোববার করাচির সাউথঅ্যান্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। দলীয় ১৯ ও ৩৮ রানে দু ওপেনারকে হারানোর পর ৯৯ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। এরপরও নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিলো পাকিস্তানের মেয়েরা। ওয়ানডাউনে নামা বিসমাহ মারুফের ৯২ রানের সাথে ছোটখাট কয়েকটি ব্যক্তিগত ইনিংস লড়াইয়ের পূঁজি এনে দেয় তাদের। লতা মণ্ডলের বলে ফাহিমা খাতুনের তালুবন্দি হওয়ার আগে ১২৮ বলের ইনিংসে ৮টি চার মারেন বিসমাহ। তৃতীয় উইকেটে নাইন আবিদির সাথে ৬১ রানের জুটি গড়েন তিনি। অন্যদের মধ্যে নাইন আবিদি ২৭, জাভেরিয়া খান ও নিদা দার ২১ রান, আসমাভিয়া ইকবাল ১৩, সিদরা আমিন ১২ রান করেন। শেষ পর্যন্ত ৪৯ ওভার ৫ বলে অলআউট হওয়ার আগে ২১৪ রান সংগ্রহ করে পাকিস্তানের মেয়েরা।

সফরকারীদের অধিনায়ক সালমা খাতুন ৩১ রানে ৩ উইকেট লাভ করেন। খাদিজা তুল কুবরা, লতা, নাহিদা আক্তার ও ফাহিমা একটি করে উইকেট পান। এর আগে দু ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ আগামী মঙ্গলবার করাচিতে অনুষ্ঠিত হবে।