ঢাকায় ঝিনাইদহের ব্যাপারীদের কুপিয়ে গরুর ট্রাক ছিনতাই

 

স্টাফ রিপোর্টার: কোরবানির পশুর হাটের নিরাপত্তায় পুলিশের নজরদারির মধ্যে ঢাকায় ব্যাপারীদের কুপিয়ে গরুভর্তি একটি ট্রাক ছিনতাই হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার সকালে সংসদ ভবনের সামনের সড়ক থেকে ১৫টি গরুবোঝাই ওই ট্রাকটি একটি পিকআপ ভ্যানে আসা দুর্বৃত্তরা ছিনিয়ে নেয় বলে ঝিনাইদহ থেকে আসা গরুর ব্যাপারীরা অভিযোগ করেছেন।
দুটি ট্রাকে গরু নিয়ে বাড্ডা থানার আফতাবনগর পশুর হাটে যাচ্ছিলেন এ ব্যাপারীরা। এশটি ট্রাক আফতাবনগরে পৌঁছার পর অন্য ট্রাকটি হারিয়ে ফেলার বিষয়টি ধরতে পারেন তারা। হারিয়ে ফেলা ট্রাকে থাকা চার ব্যাপারী মাসুম (২৪), সুজন (২৬), হাসু মিয়া (৪৫) ও তানজিমুলকে (২৮) ধারাল অস্ত্রের আঘাতে জখম অবস্থায় মেরুল বাড্ডায় একটি পিকআপ ভ্যানে পাওয়া যায়। তাদের সেখান থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় বলে বাড্ডা থানার এসআই খান নুরুল ইসলাম জানিয়েছেন।
ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক আহতদের বরাত দিয়ে বলেন, ঝিনাইদহ থেকে ঢাকা আসার পর তাদের একটি গরু অসুস্থ হয়ে পড়েছিলো। ট্রাক ড্রাইভার সংসদ ভবন এলাকায় গাড়ি থামালে একটি পিকআপ ভ্যানে করে কয়েকজন যুবক এসে তাদের মারধর করে গরুবোঝাই ট্রাক ও কয়েক হেলপারসহ ট্রাকটি ছিনিয়ে নেয়। শেরেবাংলা নগর থানার এসআই মো. মনিরুজ্জামান বলেন, সংসদ ভবন এলাকা থেকে সকাল ৭টার দিকে গরুবোঝাই ট্রাক ছিনতাইয়ের খবর পেয়ে তারা সেখানে গিয়ে ট্রাকটি পাননি।
ঝিনাইদহ থেকে আসা গরুর ব্যবসায়ী নজরুল ইসলাম পুলিশকে বলেন, ওই এলাকা থেকে তাদের আনা ১৫টি গরুবোঝাই একটি ট্রাক ছিনতাই হয়েছে।
ব্যবসায়ীদের উদ্ধৃত করে এসআই মনিরুজ্জামান বলেন, ঝিনাইদহ থেকে ওই বেপারীরা দুটি ট্রাকে গরু নিয়ে আফতাবনগর পশুর হাটে যাচ্ছিলেন। সারাপথে যে ট্রাকটি পেছনে ছিলো, তা সংসদ ভবন এলাকায় সামনের ট্রাককে পাশ কাটিয়ে আফতাবনগর হাটে পৌঁছানোর পর দেখে, অন্য ট্রাকটি হাটে আসছে না। ট্রাকের চালক, হেলপার এবং ওই ট্রাকে থাকা ব্যবসায়ীদের সাথে যোগাযোগের চেষ্টা করলে তাদের মোবাইলফোন বন্ধ পাওয়া যায়।
এরপর তারা মৌখিকভাবে পুলিশকে গরু ছিনতাইয়ের ঘটনা জানালে পুলিশ ব্যবস্থা নিতে শুরু করে বলেও জানান এসআই মনিরুজ্জামান।
এরপর মেরুল বাড্ডায় একটি পিকআপ ভ্যানে চার বেপারীকে আহত অবস্থায় পাওয়া যায়। ওই পিকআপ ভ্যানটি ছিনতাইকারীদের কি-না, তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। ব্যবসায়ীদের কাছে অভিযোগ পাওয়ার পর পুলিশ এক ট্রাকচালক সুজনকে গ্রেফতার করেছে বলে এসআই নুরুল ইসলাম জানান। ঝিনাইদহ থেকে আসা যে ট্রাকটি আফতাবনগরে পৌঁছেছে, সুজন সেই ট্রাকটির চালক।
ছিনতাই হওয়া ট্রাকটি সাভারের আশুলিয়ায় পাওয়া গেছে বলে জানান শেরেবাংলা নগর থানার এসআই মনিরুজ্জামান। তবে ট্রাকটির চালক ও সহকারী কিংবা কোনো গরু এতে পাওয়া যায়নি। শেরেবাংলা নগর থানার ওসি জিজি বিশ্বাস বলেন, গরুবোঝাই ট্রাক ছিনতাইয়ের ঘটনাটি পুলিশ তদন্ত করছে। যারা দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন, তাদের সাথে কথা বলা হবে।
আগামী শুক্রবার ঈদের আগে শনিবার ঢাকায় কোরবানির পশুর হাটগুলো বসেছে। দেশের বিভিন্ন স্থান থেকে বেপারীদের আনা গরু এসব হাটে বিক্রি হবে।