প্রাক্তন সেনা সদস্য মেহেরপুরের হাবিবকে শ্বাসরোধ করে হত্যা

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার উজলপুর গ্রামের বাসিন্দা সাবেক সেনা সদস্য হাবিবুর রহমান হাবিবকে (৫০) শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে সাতটার দিকে বাড়ির নিকটবর্তী একটি আমবাগান থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উজলপুর গ্রামের রেজাউল মণ্ডলের ছেলে।
নিহতের স্ত্রী লাইলি বেগম জানান, গত রোববার বিকেলে পার্শ্ববর্তী কুতুবপুর গ্রামের এক আত্মীয়ের জানাজায় শরিক হওয়ার জন্য বাড়ি থেকে বের হন হাবিব। রাতে বাড়ি না ফেরায় ও ফোন করে না পেয়ে পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজ করেন। সকালে বাড়ির পার্শ্ববর্তী কুতুবপুর ইউনিয়ন পরিষদ ভবনের সামনে স্থানীয় আব্দুল হাকিমের আমবাগানে তার ঝুলন্ত লাশ দেখা যায়। ওই সময় তার দু পা রশি দিয়ে বাঁধা ছিলো। এছাড়াও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিলো। তাকে হত্যা করে গাছে ঝুঁলিয়ে রাখা হয়েছে বলে ধারণা করছেন লাশ উদ্ধারকারী সদর থানার এসআই আহসান উল্লাহ।
স্থানীয়সূত্রে জানা গেছে, সম্প্রতি তিনি আদম ব্যবসায় জড়িয়ে পড়েন। অনেকেই তার কাছে আদম ব্যবসার টাকা পেতেন। এছাড়াও তিনি সদর থানা পুলিশের সোর্স হিসেবে কাজ করতেন। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা পরিবার ও স্থানীয়রা নির্দিষ্ট করে বলতে পারেননি। মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান জানান, হত্যাকাণ্ডের রহস্য পুলিশের কাছে এখনো স্পষ্ট নয়। গতকালই বিকেলে জানাজা শেষে গ্রাম্য কবরস্থানে তার লাশ দাফন করা হয়। এদিকে শেষ সংবাদ পাওয়া পর্যন্ত মেহেরপুর সদর থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।