মেহেরপুর ও মুজিবননগরে ডিজিটাল মেলা

ইন্টারনেট সপ্তাহ পালন শুরু : রকমারি আয়োজন

 

মেহেরপুর অফিস/মুজিবননগর প্রতিনিধি: মেহেরপুরে তিন দিনব্যাপি ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তার উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলা পরিষদ চত্বরে উদ্বোধন করা করা হয়। অপরদিকে মুজিবননগরেও শুরু হয়েছে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ পালন।

মেহেরপুরের মুজিবনগর উপজেলার মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে দু দিনব্যাপি ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তার উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় মুজিবনগর উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল ও ইন্টারনেট মেলায় জেলা প্রশাসক শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতে কেটে মেলার উদ্বোধন করে স্টলগুলো ঘুরে দেখেন। পরে বিদ্যালয় চত্বরে আলেচনাসভায় সভাপতিত্ব করেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুন কুমার মণ্ডল। প্রধান অতিথি জেলা প্রশাসক শফিকুল ইসলাম বলেন, একটি আধুনিক রাষ্ট্র, সমাজব্যবস্থা কীভাবে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়া যায় সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বক্তব্য রাখেন জেলা মৎস্য অফিসার শেখ মোহাম্মদ মেজবাহুর হক, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু ও ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন প্রমুখ। সঞ্চালনায় ছিলেন শিক্ষা অফিসার গোলাম ফারুক।

এদিকে মেহেরপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মঈনুল হাসান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মারুফ আহম্মেদ বিজন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক রফিক-উল আলমসহ স্থানীয়রা। পরে প্রধান অতিথি ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথিসহ সকলে মেলার স্টল পরির্দশন করেন। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন তথ্যকেন্দ্র ৩০টি স্টল স্থান পেয়েছে।