মেহেরপুরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার : যান চলাচল শুরু

মেহেরপুর অফিস: মেহেরপুরে বাস-মিনিবাস মালিক-শ্রমিক এবং ট্রাকমালিক গ্রুপ ও ট্রাক-ট্রাংকলরি শ্রমিক ঐক্য জোটের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় মালিক-শ্রমিকদের দাবি বাস্তবায়নে প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন তারা। বাস ভাঙচুর ও বাসমালিকে লাঞ্ছিত করার প্রতিবাদ, মামলার আসামিদের গ্রেফতার এবং মেহেরপুর-কাথুলী ও মেহেরপুর-মহাজনপুর সড়কে ইজিবাইক চলাচল বন্ধের দাবিতে গত মঙ্গলবার দুপুর ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাক দেন মালিক-শ্রমিক ঐক্যজোট।

আলোচনাসভায় বক্তব্য রাখেন- পুলিশ সুপার হামিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খায়রুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার আহমার উজ্জামান, পৌর মেয়র আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতু, প্রেসক্লাব সভাপতি রশিদ হাসান খান আলো, সাংবাদিক রফিক-উল আলম, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জেলা ট্রাকমালিক গ্রুপের সভাপতি আলহাজ মো. গোলাম রসুল, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সহসভাপতি মোজাম্মেল হক, সাংগাঠনিক সম্পাদক শরিফুল ইসলাম মিন্টু, সদস্য সাফুয়ান আহমেদ রুপক, ট্রাকমালিক গ্রুপের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা, বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু, তহবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবু হানিফ, জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবীব সোনা, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, কার্যকরী সভাপতি এনামুল হক, ট্রাক ও ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি কদর আলী প্রমুখ। প্রশাসন ও বাস-ট্রাক মালিক-শ্রমিক ঐক্যজোট নেতৃবৃন্দের মধ্যে প্রায় দু ঘন্টাব্যাপি আলোচনাসভায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয় এবং বিকেল ৪টা থেকে যানবাহন চলাচল শুরু হয়।

পুলিশ সুপার হামিদুল আলম জানান, সম্প্রতি উভয়পক্ষের আলোচনার মধ্যদিয়ে মেহেরপুর-কাথুলী সড়কে শহর থেকে কায়েম কাটার মোড় ও মেহেরপুর-মুজিবনগর সড়কে বামনপাড়ার মোড় এবং ঈদুল আজহা পর্যন্ত মেহেরপুর-আটকবর সড়কে নুরপুর পর্যন্ত ইজিবাইক চলাচল করবে। এছাড়া জেলার চারটি মহাসড়কে কোনো প্রকার ইজিবাইক চলাচল করবে না। আজ থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়নে সড়কে পুলিশ মোতায়েন করা হবে।