জীবননগরের গয়েশপুর ও ধোপাখালী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

 

জীবননগর ব্যুরো: উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, ভারত হতে কোনো মাদকদ্রব্য না আসা, নারী ও শিশু পাচার প্রতিরোধ এবং উভয় দেশে অবৈধ অনুপ্রবেশ বন্ধে জীবননগর উপজেলার গয়েশপুর ও ধোপাখালী সীমান্তের বিজিবি-বিএসএফ অনুষ্ঠিত পৃথক পতাকা বৈঠকে ফলপ্রসু আলোচনা হয়েছে বলে জানানো হয়। গতকাল শনিবার অনুষ্ঠিত পতাকা বৈঠকে গয়েশপুর বিজিবি ও বানপুর বিএসএফ এবং ধোপাখালী বিজিবি ও মাটিয়ারী ক্যাম্প কমান্ডার নিজ নিজ দেশের পক্ষে নেতৃত্ব দেন।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল এসএম মনিরুজ্জামান এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ব্যাটালিয়নের গয়েশপুর বিওপির অন্তর্গত ৬৮/১-এস মেন পিলারের শূন্য রেখা বরাবর কুলাপাড়ায় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকালে পতাকা বৈঠকে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, ভারত হতে কোনো মাদকদ্রব্য না আসা, নারী ও শিশু পাচার প্রতিরোধ এবং উভয় দেশে অবৈধ অনুপ্রবেশ বন্ধে ফলপ্রসূ আলোচনা হয়। পতাকা বৈঠকে ধোপাখালী কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম বিজিবির পক্ষে নেতৃত্ব দেন। অপরদিকে ভারতের ১১৩ ব্যাটালিয়নে বানপুর ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর দীপক ইয়াদব বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন।

এদিকে জীবননগর একই বিষয় নিয়ে উপজেলার ধোপাখালী সীমান্তের ৭০/৩২-টি পিলারের মাধবখালী মাঠে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ধোপাখালী বিওপি কমান্ডার হাবিলদার আব্দুল মতিন বিজিবির পক্ষে ও বিএসএফের পক্ষে মাটিয়ারী ক্যাম্প কমান্ডার এসআই একে মণ্ডল নেতৃত্ব দেন।