চুয়াডাঙ্গায় প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৮ আগস্ট

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী ২৮ আগস্ট শুক্রবার অনুষ্ঠিত হবে। জেলায় এবার আট হাজার ১১৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার বিকেল ৩টা থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, উত্তরপত্র সরবরাহ ও ভাইভা পরীক্ষায় পাস করার কথা বলে একশ্রেণির প্রতারক ও দালাল ইতোমধ্যে বিপুল পরিমাণ টাকা সংগ্রহে মাঠে নেমেছে বলে অভিযোগ উঠেছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থা প্রতারকদের ধরতে শাদা পোশাকে নজরদারি বাড়িয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে। বিগত কয়েক বছর ধরে এক মাদরাসা শিক্ষক চাকরি দেয়ার নাম করে বিপুল পরিমাণ টাকা লুটে নিয়েছে বলেও অভিযোগ রয়েছে। ওই শিক্ষক এবারেও লিখিত পরীক্ষায় পাস করে দেয়ার কথা বলে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে যে সকল কেন্দ্রগুলো রয়েছে তার মধ্যে কয়েকটি কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ থাকায় প্রশাসনের পক্ষ থেকে বাতিল করা হয়। এবার সেই বাতিলকৃত পৌর ডিগ্রি কলেজ ও ফাজিল মাদরাসায় আবার পরীক্ষা অনুষ্ঠিত হবে। ফলে ওই দুটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে বিবেচনা করেছে পরীক্ষার্থীরা।

এবারের ১২টি কেন্দ্র হলো- চুয়াডাঙ্গা সরকারি কলেজ, সরকারি আদর্শ মহিলা কলেজ, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়, রাহেলা খাতুন গার্লস একাডেমী, এমএ বারী মাধ্যমিক বিদ্যালয়, সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়, পৌর ডিগ্রি কলেজ ও চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসা।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার বলেন, পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরীক্ষা ভালোভাবে শেষ করতে সরকারি নির্দেশনা মেনে প্রশাসনের সকল কর্মকর্তা সঠিক দায়িত্ব পালন করবেন বলে তিনি আশ্বস্ত করেছেন।