টানা তিন ঘণ্টা তীব্র রোদে দেড়শতাধিক শিশু শিক্ষার্থী

SAMSUNG CAMERA PICTURES

চুয়াডাঙ্গা জীবননগর পিয়ারাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হয়নি ক্লাস

 

SAMSUNG CAMERA PICTURES
SAMSUNG CAMERA PICTURES

জীবননগর ব্যুরো: চিত্রনায়ক আমিন খাঁনকে অভ্যর্থনা জানানোর জন্য প্রচণ্ড রোদের মধ্যে বিদ্যালয় চত্বরে টানা ৩ ঘণ্টা দাঁড় করিয়ে রাখা হয় জীবননগর উপজেলার পিয়ারাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় শতাধিক কোমলমতি শিক্ষার্থীকে। চিত্রনায়ক আমিন খাঁন আসছেন এ কারণে ওই বিদ্য্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের কোনো ক্লাসও নেয়া হয়নি। বিষয়টি জানাজানি হলে অভিভাবক মহলে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গতকাল শনিবার বেলা সোয়া ১টার দিকে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, প্রচণ্ড রোদের ভেতর প্রায় শতাধিক শিক্ষার্থী চিত্রনায়ক আমিন খাঁনকে অভ্যর্থনা দোয়ার জন্য ফুল নিয়ে প্রচণ্ড রোদের ভেতর অপেক্ষা করে। এক পর্যায়ে আড়াইটার সময় আমিন খাঁন ওই বিদ্যালয়ে যান। এরপর তিনি শিক্ষার্থীদেরকে নিয়ে একটি কক্ষে ভেজালমুক্ত খাদ্যের ব্যাপারে শিক্ষার্থীদেরকে কিছু উপদেশ দিয়ে বিদ্যালয় থেকে চলে যান।

ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র করিমন ইসলাম জানায়, বেলা ১১টা থেকে তাদেরকে রোদের ভেতর দাঁড় করিয়ে রাখা হয় এবং শিক্ষকরা কোনো ক্লাস নেননি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাকী সালাম জানান, আমি বিষয়টি শোনার পর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. জিল্লুর রহমানকে ওই বিদ্যালয়ে পরিদর্শনের জন্য পাঠিয়েছিলাম। এ ব্যাপারে একটি তদন্ত প্রতিবেদন তৈরি করে জেলা শিক্ষা অফিসারের দফতরে ২৪ ঘণ্টার ভেতর পাঠানো হবে।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দারের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি শোনামাত্রই আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দ্রুত তদন্ত করে তদন্ত প্রতিবেদন আজ রোববারের মধ্যে জমা দেয়ার জন্য বলেছি। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর কেউ দোষী হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।