আগামী মাসেই জাতীয় লিগ

স্টাফ রিপোর্টার: সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে শুরু হবে এবারের জাতীয় ক্রিকেট লিগ। গত বুধবার বিসিবির টুর্নামেন্ট কমিটির সভায় অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বড় দৈর্ঘ্যের ক্রিকেট আয়োজনেরও সিদ্ধান্ত হয়েছে। বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতির জন্য ঈদের আগেই বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু করতে চেয়েছিলো বিসিবি। কিন্তু নানা কারণে সেটি সম্ভব হচ্ছে না। জাতীয় দলের প্রস্তুতির স্বার্থে তাই ঈদের আগে আয়োজন করা হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ।

“ঈদের পরপরই অস্ট্রেলিয়া আসছে। ওই সিরিজটিকে মাথায় রেখে আমরা ঈদের আগেই জাতীয় লিগ শুরু করতে যাচ্ছি। আমাদের ইচ্ছা সেপ্টেম্বরের ১৫ থেকে ১৭ তারিখের মধ্যে শুরু করতে। বিসিএল আয়োজনের ইচ্ছে ছিলো, সেটি এখন আর হচ্ছে না।

আকরাম জানালেন, জানুয়ারিতে হতে পারে বিসিএল। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক চার দিনের ম্যাচের টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তে কথাও জানান তিনি।

তরুণ ক্রিকেটারদের বড় দৈর্ঘ্যের ম্যাচে অভ্যস্ত করাই এ টুর্নামেন্টের মূল উদ্দেশ্য। ৮টি বিভাগ থেকে চারটি দল করা হবে। টুর্নামেন্ট হবে চট্টগ্রামের এমএ আজিজ ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।