পাপ্পু ফেনসিডিলসহ গ্রেফতার : অস্ত্রশস্ত্র উদ্ধার

দর্শনা আকন্দবাড়িয়ায় দামুড়হুদা থানা পুলিশের অভিযান

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা থানা পুলিশ দু দফা অভিযান চালিয়ে একটি দেশীয় পাইপগান, এক রাউন্ড তাজাগুলি ও ১৭০ বোতল ফেনসিডিলসহ দর্শনা আকুন্দবাড়িয়ার মাদকসম্রাট আবুল বাশার ওরফে পাপ্পু খোড়াকে (৪০) গ্রেফতার করেছে। সে ওই গ্রামের বজলুর রহমানের ছেলে। গত শনিবার রাত ৮টার দিকে দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামানের নেতৃত্বে এসআই মনির ও এসআই আ. গফুর সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার দর্শনা বাসস্ট্যান্ডের অদূরে রশিক শাহ’র মাজারের নিকট থেকে প্রথমে পাপ্পু খোড়াকে ২০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। জব্দ করা হয় ফেনসিডিলবহনকারী মোটরসাইকেলটিও। তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করাকালে তার কাছে আরো ফেনসিডিল আছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তাকে জানায়। দামুড়হুদা মডেল থানার ওসি সঙ্গীয় ফোর্সসহ রাত ১২টার দিকে ফেনসিডিল উদ্ধারের জন্য পাপ্পু খোড়াকে সাথে নিয়ে দ্বিতীয় দফা অভিযানে বের হন। এ সময় তার দেয়া তথ্য অনুযায়ী দর্শনা বাসস্ট্যান্ডের অদূরে রশিক শাহ’র মাজারের পার্শ্ববর্তী একটি কবরস্থানের মধ্য থেকে ১৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় একটি দেশীয় পাইপগান ও এক রাউন্ড বন্দুকের তাজা গুলি ফেনসিডিল ভর্তি ওই বস্তার মধ্য থেকে পাওয়া যায় বলে পুলিশ জানায়।

দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক পাপ্পু খোড়া এলাকার একজন চিহ্নিত মাদকসম্রাট ও স্বর্ণ চোরাচালানী। তার বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে গতকাল রোববার দুপুরে আদালতে সোপর্দ করা হলে আদালতের বিজ্ঞ বিচারক তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। ওসি বলেন, দর্শনা, জীবননগর, বেগমপুর, সিংনগর, রাঙ্গিয়ারপোতাসহ এর আশপাশ এলাকার ১২ জন মাদকসম্রাটের নাম পাওয়া গেছে। এর মধ্যে পাপ্পু খোড়াকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আবুল বাসার পাপ্পুর পরিবারের পক্ষ থেকে লিখিতভাবে জানিয়েছেন, পাপ্পু অস্ত্র ব্যবসায়ী না। এছাড়া পুলিশ পাপ্পুকে কোনো ধরনের অস্ত্রসহ গ্রেফতার করেনি। শত্রুতামূলকভাবে দর্শনা মাইক্রোস্ট্যান্ড এলাকা থেকে পাপ্পুকে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।