রাজশাহীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সভা লক্ষ্য করে ককটেল হামলা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চারঘাটে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সভা লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সরদহ ডিগ্রি কলেজের অফিস কক্ষে অনুষ্ঠিত গভর্নিং বডির সভা লক্ষ্য করে বাইরে থেকে এ ককটেল হামলার ঘটনা ঘটে। এতে মন্ত্রী ও সংশ্লিষ্ট কলেজ গভর্নিং বডির সদস্যরা অক্ষত থাকলেও চারঘাট থানার ওসি আলমগীর হোসেন আহত হয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বিকাল ৬টায় সরদহ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সভাপতিত্বে কলেজের অফিস ভবনে ওই সভা শুরু হয়। সন্ধ্যা ৭টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা কলেজের অফিস কক্ষের সভাস্থল লক্ষ্য করে পরপর দুইটি ককটেল ছুড়ে মারে। ককটেল দুটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। সেখানে দায়িত্বরত চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ককটেলের স্প্লিনটারে আহত হন। এ সময় পুলিশের অন্যান্য সদস্যরা তাকে দ্রুত উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে পুলিশ হামলাকারীদের চিহ্নিত ও গ্রেফতার করতে পারেনি। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কলেজ গভর্নিং বডির সভা চলছিলো।

উল্লেখ্য, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ওই কলেজের গভর্নিং বডির সভাপতি। শুক্রবারের গভর্নিং বডির সভায় কলেজটিতে একজন অধ্যক্ষ এবং একজন উপাধ্যক্ষসহ নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত এজেন্ডা রয়েছে। ওইসব পদে নিয়োগ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াতের একাধিক গ্রুপ সক্রিয় রয়েছে বলে ওয়াকিবহাল সূত্রে জানা গেছে।