৬ বিজিবি ও চুয়াডাঙ্গাস্থ উপ-শাখা সীপকস’র উদ্যোগে মাছের পোনা অবমুক্ত ও বৃক্ষরোপণ

7

স্টাফ রিপোর্টার: ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন চুয়াডাঙ্গার ব্যবস্থাপনায় ব্যাটালিয়ন সদর এলাকায় বনজ, ফলজ ও ভেষজ চারা রোপণ এবং ব্যাটালিয়ন সদর এলাকায় জেসিও’স মেস সংলগ্ন পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান বিজিবিএম গাছের চারা রোপণ ও মাছের পোনা অবমুক্ত কর্মসূচি-২০১৫’র উদ্ধোধন করেন।

গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চারা রোপণ ও মাছের পোনা অবমুক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক, উপপরিচালক, সকল জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ এবং অসামরিক কর্মচারীবৃন্দ। এছাড়াও চুয়াডাঙ্গাস্থ উপশাখা সীপকস (বিজিবি পরিবার কল্যাণ)’র তত্ত্বাবধানে বনজ, ফলজ ও ভেষজ চারা রোপণ এবং বিভিন্ন প্রজাতির মৎস্য পোনা অবমুক্ত করা হয়। এ সময় উপশাখা সীপকস সাধারণ সম্পাদিকা পরিচালক পত্নী শাহানা পারভীন, চুয়াডাঙ্গা, অতিরিক্ত পরিচালকের পত্নী (কোষাধ্যক্ষ) ও উপশাখা সীপকস’র প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন। সাধারণ সম্পাদিকাসহ সীপকস’র সকল সদস্য গাছের চারা রোপণ করেন ।

উল্লেখ্য, এ বছর ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পক্ষ থেকে মোট ১৪ হাজার বিভিন্ন ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা এবং বিভিন্ন প্রজাতির মাছের ৫০ হাজার পোনা চাষের পরিকল্পনা রয়েছে। বিজিবি-৬ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।