চুয়াডাঙ্গাসহ দেশের ১৭ জেলায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৮ আগস্ট

ফাঁস ঠেকাতে ডিজিটাল পদ্ধতির প্রশ্নপত্রে পরীক্ষা : বৈধ প্রার্থীরা ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন

 

স্টাফ রিপোর্টার: আগামী ২৮ আগস্ট চুয়াডাঙ্গাসহ দেশের ১৭ জেলায় প্রাক-প্রাথমিকের জন্য সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে ৪টা ২০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলাগুলোর মধ্যে রয়েছে- জয়পুরহাট, চুয়াডাঙ্গা, মাগুরা, শেরপুর, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, ভোলা, পঞ্চগড় ও বাগেরহাট। গত বছরের ১০ ডিসেম্বর প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। প্রাথমিকের এ স্তরে প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়ার কথা রয়েছে।

প্রথম দফায় গত ২৭ জুন নড়াইল, মেহেরপুর, মুন্সিগঞ্জ, শরীয়তপুর ও ফেনী জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দফায় ২৮ আগস্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৭ জেলায় মোট আবেদনকারী এক লাখ ৫০ হাজার ৭৬৫ জন। প্রশ্ন ফাঁস ঠেকাতে ডিজিটাল পদ্ধতির প্রশ্নপত্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার এক সপ্তা আগে ওয়েবসাইট থেকে প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন। বৈধ প্রার্থীরা http://dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। পরীক্ষার ওএমআর শিট পূরণের নির্দেশনা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। অন্যান্য জেলাসমূহের পরীক্ষা পর্যায়ক্রমে পরবর্তীতে অনুষ্ঠিত হবে।