জীবননগরের গঙ্গাদাসপুরে বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে আনার অভিযোগ

জীবননগর ব্যুরো: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কতিপয় জমি জালিয়াতচক্র বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে গ্রামে এনে জানমালের ক্ষতিসাধন করতে সশস্ত্র মহড়া দিচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। বহিরাগত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে গতকাল সোমবার উপজেলার গঙ্গাদাসপুর গ্রামবাসীর পক্ষ থেকে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

গঙ্গাদাসপুর গ্রামের ফজলুর রহমান, জহির উদ্দিন, গোলাম মোস্তফাসহ ১০ জন স্বাক্ষরিত অভিযোগপত্রে বলা হয়েছে, তাদের রেকর্ডীয় সম্পত্তি কতিপয় ভূমি জালিয়াতচক্র ইতঃপূর্বে খাস-খতিয়ানের কাগজপত্র দেখিয়ে অন্যায়ভাবে কিছু জমি দখল করে রেখেছিলো। পরবর্তীতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও থানা কর্তৃপক্ষের মাধ্যমে কাগজপত্র যাচাই-বাছাইয়ের উদ্যোগ নেয়া হয়। কিন্তু জমি জালিয়াতচক্র কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়ে তারা স্বেচ্ছায় ওই জমি ছেড়ে চলে যায়। এমতাবস্থায় জমির প্রকৃত মালিকরা ১১৬ বিঘা জমি চাষাবাদ করে আসছে। কিন্তু গত ২৩ জুলাই হঠাত করে গ্রামে প্রবেশ করে জালিয়াতচক্রের হোতা মৃত কাদের শেখের ছেলে শাহাবুদ্দিন বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে এনেছে। মুখোশধারী কয়েকজন সন্ত্রাসী হাতে দেশীয় অস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দিয়ে তাদেকে ভয়ভীতি দেখিয়ে খুন-জখমের হুমকি দিচ্ছে।

অভিযোগে আরো বলা হয়েছে, শাহাবুদ্দিন প্রায় দেড় বছর আগে বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে এনে বাড়ি-বাড়ি ঢুকে ঘুমন্ত মানুষকে হত্যার উদ্দেশে কুপিয়ে মারাত্মক জখম করে। শাহাবুদ্দিন একজন সন্ত্রাসী সে বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে গ্রামে এনে ত্রাসের রাজত্ব কায়েম করছে। সন্ত্রাসী শাহাবুদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে গ্রামবাসী।