আলমডাঙ্গার জুগিরহুদা ও রামচন্দ্রপুর গ্রামে লাল পতাকার নামে ৩ ব্যক্তির কাছে চাঁদা দাবি

 

স্টাফ রির্পোটার: আলমডাঙ্গার খাদিমপুর ইউনিয়নের জুগিরহুদা ও রামচন্দ্রপুর গ্রামে ৩ ব্যক্তির কাছে লাল পতাকার আঞ্চলিক নেতা রকি ওরফে দাদা বাবু নামে পরিচয় দিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবি করেছে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি। চাঁদা বিকাশের মাধ্যমে না দিলে খুনের হুমকি দেয়া হয়েছে। চাঁদা চাওয়ার পর থেকে পরিবারগুলো ভীত হয়ে পড়েছে। সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা দু জন বিকাশের মাধ্যমে দিয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, গত কয়েকদিনের ব্যবধানে আলমডাঙ্গার খাদিমপুর ইউনিয়নের জুগিরহুদা গ্রামের মরজেমের ছেলে লিটন, একই গ্রামের গহর মণ্ডলের ছেলে মোজ্জাম্মেল ও রামচদ্রপুর গ্রামের আজিজের ছেলে আমিরের নিকট চরমপন্থি সংগঠনের নামে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। গত কয়েকদিন আগে ০১৮৭৪-৭১৯৯১২ মোবাইলফোনে নিজেকে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির লাল পতাকার আঞ্চলিক নেতা রকি ওরফে দাদা বাবু পরিচয় দিয়ে দু লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে পারবে না জানালে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও পরিবারের লোকসহ তাদের হত্যার হুমকি দেয়। এছাড়া স্কুলপড়ুয়া ছেলেকে অপহরণ করার হুমকি অব্যাহত রেখেছে। গতকাল ০১৭৪৬-৪৯৬৪০৪ নং মোবাইল দিয়ে আবারো একই ব্যক্তি দ্রুত চাঁদার দু লাখ টাকা পরিশোধের তাগিদ দেয়। টাকা কোথায় দেবো জানালে ০১৭৯১-০০১৭২০ বিকাশে দ্রুত টাকা দিতে বলে। প্রতিদিন কয়েকবার করে মোবাইলফোনে হুমকি দিয়ে অতিষ্ঠ করে তুলেছে সন্ত্রাসী চক্রটি। চাঁদা চাওয়ার পর থেকে পরিবারগুলো ভীত হয়ে পড়েছে। কোনো জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছে না।

সূত্র জানায়, সন্ত্রাসীদের হুমকিতে ভীত হয়ে রামচন্দ্রপুরের দুজন মুন্সিগঞ্জ বাজারের একটি বিকাশের দোকান থেকে টাকা দিয়েছে বলে জানা গেছে। এলাকাবাসী জানায়, কিছুদিন আগে আলমডাঙ্গার পূর্বকমলাপুর ব্রিজ মোড়ের ব্যবসায়ীদের কাছে গণহারে চাঁদা দাবির পর স্থানীয়দের তাড়া খেয়ে সন্ত্রাসী চক্রটি এলাকা ছাড়ে। আবারো নতুন করে রামচদ্রপুর ও জুগিরহুদা গ্রামে সাধারণ নিরীহ মানুষের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে খুনের হুমকি দিয়ে অতিষ্ঠ করে তুলেছে।