ইসলাম কখনো মানুষ হত্যা জঙ্গিবাদ সম্পদ বিনষ্ট ও অপচয়কে উৎসাহিত করে না

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের দু দিনের দাওয়াতি কর্মশালা মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে দু দিনের দাওয়াতি কর্মশালা সম্পন্ন হয়েছে। গতকাল রোববার সমাপনী দিনে এ দাওয়াতি কর্মশালায় প্রধান অতিথির ভাষণ দেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল। ঝিনাইদহেও অভিন্ন কর্মশালা সম্পন্ন হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল চুয়াডাঙ্গায় বক্তব্য দিতে গিয়ে বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। মানবজীবনের পূর্ণ জীবনবিধান পবিত্র গ্রন্থ কোরআন ও রাসুল (সা.)’র পবিত্র হাদিস। এর নিয়ম-নীতি ও বিধান অনুযায়ী ইসলাম কখনো মানুষ হত্যা, জঙ্গিবাদ, সম্পদ বিনষ্ট ও অপচয়কে উৎসাহিত করে না। তিনি উপস্থিত ধর্মীয় নেতৃবৃন্দ তথা আলেম-ওলামা,পীর-মাশায়েখ, মসজিদের ইমাম, খতিবগণকে বলেন সরকার আপনাদের আর্থ সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত করে আপনাদের সকলকে কিছুটা হলেও পারিবারিক স্বাচ্ছন্দ এনে দিয়েছেন। তাই সস্ত্রাস, জঙ্গিবাদ ও ইসলামের অপব্যাখ্যাকারীরা, বাল্যবিয়ে প্রদানকারী সংশ্লিষ্টরা, যৌতুক, নারী নির্যাতন, দুর্নীতিবাজরা যেন প্রভাবিত না করতে পারে সেদিকে সজাগ থাকবে। সমাপনী দিনে চুয়াডাঙ্গা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক এবিএম রবিউল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মসজিদভিত্তিক গণশিক্ষার সহকারী পরিচালক জামাল উদ্দীন, মসজিদ পাঠাগার প্রকল্পের সহকারী পরিচালক ফারুক মুন্সী, ইমাম সমিতির সহকারী পরিচালক জাকের হোসেন, সাবেক পরিচালক হারুন-অর-রশীদ, চুয়াডাঙ্গা ইসলামিক ফাউন্ডেশনের উপসহকারী পরিচালক আব্দুল মোত্তালিব প্রমুখ।

অপরদিকে ঝিনাইদহ জেলার আয়োজনে ঈদ পুনর্মিলনী, দাওয়াতভিত্তিক কর্মশালা ও জেলা ইমাম সম্মেলন পবহাটিস্থ দাওয়াতে তাবলিগের মারকাজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় জেলার ৬ উপজেলা থেকে আগত প্রায় ৮ শতাধিক খতিব, ইমাম, মোয়াজ্জিন, আলেম মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করেন। ২৫ জুলাই অনুষ্ঠানের প্রথম দিনের কর্মশালায় ফিল্ড অফিসার তৌহিদুর রহমানের প্রাণবন্ত উপস্থাপনায় ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলা কার্যালয়ের উপপরিচালক সুলতান আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক অ্যাড. আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার, অতিরিক্ত পুলিশ সুপার মো. আজবাহার আলী শেখ। ২য় দিন অনুষ্ঠানের সমাপনী দিনে বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক আহসান হাবিব, মুহাম্মদ আলী জিন্নাহ, সহকারী পরিচালক, ইমাম প্রশিক্ষণ একাডেমি ঢাকা, লুৎফর রহমান সরকার, পরিচালক, গবেষণা বিভাগ, ইসলামিক ফাউন্ডেশন, ঢাকা। দুপুর ২টায় বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল। সার্বিক সহযোগিতায় ছিলেন ইসলামিক ফাউন্ডেশন সদর উপজেলার মউশিক কর্মকর্তা হাজি মো. আমিনুল ইসলাম, কোটচাঁদপুর উপজেলা কর্মকর্তা ওয়ালিউর রহমান রনি।