ইমরান-পত্নীর ডিগ্রিও ভুয়া!

 

মাথাভাঙ্গা মনিটর: ভুয়া ডিগ্রি ব্যবহারে এবার নাম জড়ালো পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ও দেশটির তেহরিক-ই-ইনসাফ রাজনৈতিক দলের শীর্ষ নেতা ইমরান খানের সদ্য বিবাহিতা স্ত্রী রেহাম খানের। একটি ইংরেজি দৈনিক দাবি করেছে, রেহাম খান নর্থ লিন্ডসে কলেজ থেকে ব্রডকাস্ট জার্নালিজমের ডিগ্রি কোর্স করেছেন বলে যে দাবি করেন, তা মিথ্যা।

নর্থ লিন্ডসে কলেজ এ ধরনের কোনো ডিগ্রি পড়ায় না। এমনকি রেহাম খান নামে কোনো ছাত্রীর নাম কখনও এ কলেজে রেজিস্ট্রেশনই হয়নি। রেহাম নিজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছেন। এ অভিযোগ করেছে ব্রিটেনের জনপ্রিয় পত্রিকা ডেইলি মেইল। এ সংবাদপত্রই এ বছরের শুরুর দিকে ইমরানের সাথে রেহামের বিয়ের খবরটি প্রথম প্রকাশ্যে আনে। খবরটি একটি টিভি চ্যানেলে দেখে বিস্ময় প্রকাশ করেন রেহাম খান। টুইট করে বলেন, আমি যে কেন ডেইলি মেইল পড়ি না, আর কেন পাকিস্তানি টিভি চ্যানেলগুলো দেখি না, তার একটা বড় উদাহরণ আজকের সকালটা। যদিও বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যাওয়ায় পর তিনি এ নিয়ে জবাবদিহি করতে বাধ্য হন।

তিনি বলেন, আমার ব্রডকাস্ট জার্নালিজমের ডিগ্রি আছে, এমনটা আমি কখনও দাবি করিনি। আমি গ্রিমসবি ইনস্টিটিউট মিডিয়া সেন্টার থেকে ব্রডকাস্ট মিডিয়া নিয়ে ডিপ্লোমা করেছি। তিনি এ দাবি করলেও তার ওয়েবসাইটে যে লেখা ছিল তার ওই ডিগ্রি আছে! মিডিয়া এই বিষয়টি আবার তুলে ধরতেই ইমরান-পত্নী  সাথে সাথেই নিজের ওয়েবসাইট প্রোফাইল পাল্টে ফেলেন। ভাবমূর্তি নষ্ট করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিরোধীরা মিথ্যে খবর ছড়িয়েছে বলে অভিযোগ করেছেন রেহাম। ডেইলি মেইলের খবরকে নাকচ করে দিয়েছে ইমরানের দলের নেতারাও। তবে স্ত্রীর এ কাণ্ড নিয়ে মুখ খোলেননি ইমরান নিজে।