সাংবাদিক আবু সায়েম হত্যার রহস্য উদঘাটন ও হত্যার পরিকল্পনাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

 

স্টাফ রিপোর্টার: জীবননগরের সাংবাদিক আবু সায়েম হত্যার রহষ্য উদঘাটন ও হত্যার পরিকল্পনাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে চুয়াডাঙ্গা জেলা জাসদ। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক আকসিজুল ইসলাম রতন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সাংবাদিক আবু সায়েম জীবননগর উপজেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তাছাড়া তিনি মিল-চাতাল ব্যবসায়ী ও জীবননগর শহরে অ্যাপেক্স শো-রুমে মালিকসহ একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন। আবু সায়েম গত ৭ জুলাই রাতে সাড়ে ১১টার দিকে নিজ বাড়িতে লুকিয়ে থাকা ঘাতকের ছুরিকাঘাতে মারাত্মক আহত হন। প্রথমে তাকে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে আশঙ্কাজনক অবস্থায় যশোরে রেফার করা হয়। পরে সেখান থেকে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান। ঘটনার রাতেই আবু সায়েমের ভাই মেহের আলী গ্রামবাসীকে সাথে নিয়ে ঘাতক রাজিবকে আটক করে পুলিশে সোপর্দ করে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা মনে করি আবু সায়েমকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ঘাতক আটক হলেও মূল হত্যার পরিকল্পনাকারী ও হত্যার রহস্য এখনও উদঘাটন হয়নি। হত্যার পরিকল্পনাকারীরা আইনের আওতায় আসেনি। হত্যার রহস্য ও পরিকল্পনাকারীরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। আজকের সংবাদ সম্মেলনের মাধ্যমে আবু সায়েম হত্যার হত্যার রহস্য উদঘটন ও হত্যার পরিকল্পনাকারীদের আইনের আওতায় দ্রুত আনার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানানো হয়। আবু সায়েম হত্যা রহস্য ও হত্যার পরিকল্পনাকারীদের আইনির আওতায় আনার দাবিতে চুয়াডাঙ্গা জেলা জাসদ ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করবে। আগামী ২৮ জুলাই জেলার সকল উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালিত হবে। এ মানববন্ধন শেষে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে এ হত্যার রহস্য উদঘাটন ও ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে ও বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাসদের কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, চুয়াডাঙ্গা জেলা জাসদ নেতা এম সবেদ আলী, আলমডাঙ্গা উপজেলার জাসদের সভাপতি গোলাম সরোয়ার, সাধারণ সম্পাদক মনির উদ্দীন, জীবননগর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শামসুল আলম, পৌর জাসদের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম ডিটু প্রমুখ।