গাজীপুরে সার্কাসের হাতির তাণ্ডব

 

স্টাফ রিপোর্টার: গাজীপুরে শ্রী শ্রী মাণিক্যমাধবের রথযাত্রা ও রথমেলা উপলক্ষে আগত সার্কাসের হাতি তাণ্ডব চালিয়ে একটি লেগুনা, কয়েকটি টেম্পো ভাঙচুর ও একটি বড় সোলার বিদ্যুতের খুঁটি ক্ষতিগ্রস্ত করেছে। শুক্রবার গাজীপুর সিটির পূর্ব চান্দনা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে সার্কাসের একটি হাতি হঠাত্ উত্তেজিত হয়ে পূর্ব চান্দনা এলাকায় ধীরাশ্রম-জয়দেবপুর রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি টেম্পোকে ধাক্কা দিয়ে উল্টে ফেলে দেয় এবং লেগুনাসহ তিনটি টেম্পো ভাঙচুর করে। এসময় আশপাশের লোকজন আতংকে ছুটাছুটি করতে থাকে। এক পর্যায়ে লোকজন লাঠিসোঁটা নিয়ে হাতিটিকে ধাওয়া দিলে সেটি পার্শ্ববর্তী সিটি করপোরেশনের গোরস্তানের ভেতর জঙ্গলে চলে যায়।

লেগুনা চালক তারা মিয়া জানান, ছাগল নিয়ে পার্শ্ববর্তী হাটে আসেন। ছাগল নামিয়ে দিয়ে লেগুনাটি পরিষ্কার করার জন্য ওই স্থানে রাখা হয়েছিলো। পরে হাতিটি এ ঘটনা ঘটায়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ ও সার্কাসের লোকজন ছুটে আসে। তারা হাতিটিকে শান্ত করার চেষ্টা করে। এসআই আ. হামিদ জানান, হাতিটি উত্তেজিত হয়ে যানবাহন ভাঙচুর করলেও কেউ হতাহত হয়নি। দি লায়ন সার্কাসের হাতির পরিচালক (মাহুত) মো. মাসুদ মিয়া জানান, হাতিটিকে গোসল করাতে ওই এলাকায় আনা হয়েছিলো। হঠাত প্রাকৃতিক কারণে শারীরিক উত্তেজনায় হাতিটি এ ঘটনা ঘটিয়েছে।