গাংনীতে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক : ৫৮টির বিরুদ্ধে মামলা

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে শুরু হয়েছে ব্যাপক ধরপাড়ক। গতকাল বুধবার দিনব্যাপি ওই অভিযানে এ উপজেলার বিভিন্ন স্থান থেকে রেজিস্ট্রেশনবিহীন ৬৩টি মোটরসাইকেল আটক ও মোটরযান অধ্যাদেশের বিভিন্ন ধারায় ৫৮টি মোটরসাইকেল মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

গাংনী থানাসূত্রে জানা গেছে, সার্জেন্ট জামানের নেতৃত্বে ট্রাফিক বিভাগের কয়েকজন সদস্য এবং গাংনী থানার সকল এসআই ও এএসআইদের সমন্বয়ে গঠিত কয়েকটি পৃথক দল সকাল দশটার দিকে অভিযান শুরু করে। গাংনী শহরের বাসস্ট্যান্ডসহ চারটি পয়েন্ট, মেহেরপুর-কুষ্টিয়া সড়কের পশ্চিম মালসাদহ, গাংনী-হাট বোয়ালিয়া সড়কে পূর্বমালসাদহ এবং বামন্দী বাজারসহ বেশ কয়েকটি পয়েন্টে একযোগে মোটরসাইকেল চেকিং শুরু হয়। ফলে চেকিং এড়িয়ে গন্তব্যে যেতে কোনো পথই খোলা ছিলো না। অভিযানের শেষ পর্যন্ত রেজিস্ট্রেশনবিহীন ৬৩টি মোটরসাইকেল আটক করা হয়। রেজিস্ট্রেশনভুক্ত মোটরসাইকেল মালিকদের ড্রাইভিং লাইসেন্স, মোটরসাইকেলের ইনস্যুরেন্স ও চালকের মাথায় হেলমেট না থাকায় মোটরযান অধ্যাদেশের বিভিন্ন ধারায় আরো ৫৮টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এদিকে আস্মিক এ অভিযানের ফলে আটকে পড়ে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল। এতে বিভিন্ন পেশার মানুষ পুলিশের বিভিন্ন দপ্তরে সুপারিশও করেন। কিন্তু পুলিশের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত আটক সব মোটরসাইকেল থানায় নেয়া হয়। রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল মালিকরা বিআরটিএ’র মাধ্যমে লাইসেন্সের জন্য টাকা জমা দিয়ে ট্রাফিক অফিস থেকে ছাড়পত্র আনলেই মোটরসাইকেল ছাড়া হবে বলে জানান গাংনী থানার ওসি।

গাংনী থানার ওসি আকরাম হোসেন জানান, সরকারি নির্দেশনার প্রেক্ষিতে আইজিপি সকল জেলা পুলিশকে মোটরসাইকেলের বিরুদ্ধে কঠোর অভিযানের নির্দেশ দিয়েছেন। তাই কোনোভাবেই রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল ছাড়ার সুযোগ নেই। এছাড়াও মোটরযান অমান্যকারীদেরকেও কোনোভাবে পার পাবে না। অভিযান আরো কঠোর হবে বলে জানান তিনি।