চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ঈদুল ফিতর উপলক্ষে ঈদসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় গরিব দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সেমাই, চিনি, আটাসহ প্রয়োজনীয় ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গায় শেখপাড়ায় এলাকার ২শ হতদরিদ্রের মাঝে ওই ঈদসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক জাহিদ হোসেন জোয়ার্দ্দার, হাবিবুর রহমান লাভলু, মুকুল মালিক বাবলু সরকার প্রমুখ। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন আব্দুল মতিন দুদু, মুক্ত উদ্দীন আহমেদ ও ইলিয়াস হোসেন।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদায় ওরা বন্ধু সংঘের উদ্যোগে এলাকার অসহায় গরিব দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সেমাই, চিনি, সুজিসহ প্রয়োজনীয় ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দামুড়হুদা দশমীপাড়াস্থ কাজল বিদ্যা নিকেতনে এলাকার প্রায় অর্ধশতাধিক হতদরিদ্রের মাঝে ওই ঈদসামগ্রী বিতরণ করা হয়। ওরা বন্ধু সঙ্ঘের সভাপতি তানজির আহম্মেদ, সহসভাপতি মাহমুদুল হাসান অপু, ক্রীড়া সম্পাদক ড. এসএম মিরাজুল হাসান, সাংস্কৃতিক সম্পাদক খলিলুর রহমান, কোষাধ্যক্ষ লাভলু মিয়া, টিম ক্যাপ্টেন সবুজ, সদস্য মনিরুল, শহিদুল, জোবায়ের, রুবেল, শাহিন, আমেদ, মারুফ, মেহেদী, মিরাজ সাগরসহ কাজল বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা হাফিজুর রহমান কাজল। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন রাব্বি টেলিকমের স্বত্বাধিকারী আসলাম মিয়া।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে মুক্তিযোদ্ধা একতা ক্লাবের উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে শহরের মণ্ডলপাড়ায় অবস্থিত মুক্তিযোদ্ধা ক্লাব চত্বরে আয়োজিত ঈদ খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক আবু আক্তার করণ। প্রধান অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহম্মেদ। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ক্লাবের যুগ্ম সম্পাদক পান্না, সদস্য বরকতুল্লা, জাকির হোসেন, বিজু, হাসান মণ্ডলসহ অন্যন্যরা। পরে শহরের শতাধিক দুস্থ ও অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেয়া হয়।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর গাংনী পৌরসভায় গতকাল বৃহস্পতিবার ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ত্রাণ তহবিল থেকে বরাদ্দ পাওয়া চাউল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্যানেল মেয়র সামসদ্দীনসহ অন্যান্য কাউন্সিলর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। মেয়র আহম্মেদ আলী জানান, ভিজিএফ’র ৩ হাজার দুস্থ গরিব মানুষের বিপরীতে ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। তিনি ব্যক্তিগত তহবিল থেকে আরো ৮শ মানুষকে ১০ কেজি করে চাল প্রদান করেছেন।