দক্ষিণ আফ্রিকাকে হারানোর এটাই সুযোগ : সাকিব

স্টাফ রিপোর্টার: তিন ম্যাচ সিরিজে সমতা আনার পর আজ বুধবার জেতার লক্ষ্যে চট্টগ্রামে মাঠে নামবে টাইগাররা। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলার জন্য মঙ্গলবার দুদলই প্রাক্টিস সম্পন্ন করেছে। এবার শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারানোর বড় সুযোগ বলে মনে করছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপের পর থেকে ঘরের মাঠে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে বড় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। শুরুতে পাকিস্তান, এরপর ভারতকে হারিয়ে মাশরাফির দল আগের চেয়েও শক্তিশালী। ক্রিকেটের আরেক পরাশক্তি প্রোটিয়া জয়ের মিশন। দক্ষিণ আফ্রিকাকে হারানোর সুযোগটা কাজে লাগাতেই চাই এমন প্রত্যয় ব্যক্ত করলেন সাকিব।

সংবাদ সম্মেলনে সাকিব বলেন, যেখানেই খেলি জিততে হলে তো ভালো ক্রিকেট খেলতেই হবে মাঠ বলেন আর উইকেট বলেন আর পরিবেশ বলেন। আমরা বাংলাদেশের সবগুলো মাঠেই ম্যাচ জিতছি।আমাদের কাছে মনে হয় সবগুলো গ্রাউন্ডই লাকি। এটা আমাদের হোম। প্রতিটি ম্যাচ এই চিন্তা করেই খেলতে নামি। এনপোলি ন্যাশনাল পলিমার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচ ওয়ানডে সিরিজের  শেষ ম্যাচে মুখোমুখি হওয়ার আগে মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সাকিব বলেন, সিরিজের এ পর্যায়ে এসে কেউই ফেভারিট নয়। দক্ষিণ আফ্রিকা  অনেক বড় দল। তবে আমরাও তাদের ছাড় দেবো না। আজ বুধবার জয়ের জন্যই আমরা মাঠে নামবো। দু দলের সামনেই ম্যাচ জয়ের সম্ভাবনা রয়েছে। আমরা তাদের আগে কোন সিরিজ হারাতে পারিনি। এটাই বড় সুযোগ। চট্টগ্রামে বাংলাদেশ দলের রেকর্ডটাও অনেক ভালো। দর্শক মাঠ সবই টাইগারদের পক্ষে। এজন্য ওয়ানডে সিরিজ জেতার জন্য বুধবার মাঠে নামবে মাশরাফি বাহিনী।