ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে এমপি আলী আজগার টগরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

মাথাভাঙ্গা ডেস্ক: ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে চুয়াডাঙ্গার বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও সংগঠনের বিশেষ উদ্যোগে দরিদ্রদের মাঝে বস্ত্র, খাদ্যসহ নগদ অর্থ প্রদান অব্যাহত রয়েছে। গতকাল সোমবার চুয়াডাঙ্গার জীবননগর ও দামুড়হুদায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ব্যাক্তিগত তহবিল থেকে ঈদ উপহার বিতরণ করেন হাজি আলী আজগার টগর এমপি। এছাড়া অ্যাপেক্স চুয়াডাঙ্গা দরিদ্রদের মাঝে নতুন বস্ত্র বিতরণ করেছে। গতকাল মুজিবনগরের বাগোয়ান ও চুয়াডাঙ্গার শঙ্করচন্দ্র ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ করা হয়।

জীবননগর ব্যুরো জানিয়েছে, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধারা না থাকলে দেশ স্বাধীন হতো না। তাই সরকার মুক্তিযোদ্ধাদের উন্নয়নে সকল প্রকার চেষ্টা করছে। মুক্তিযোদ্ধাদের ঋণ কোনো কিছুর বিনিময়ে পরিশোধ করা সম্ভব নয়। তাই নিজ নিজ অবস্থান থেকে মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। তাদের সেবা ও কল্যাণে সবাইকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। তিনি আরো বলেন- মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করতে পারলে বঙ্গবন্ধুসহ শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মা শান্তি পাবে। তাই আমি সামর্থ্যানুযায়ী মুক্তিযোদ্ধাদের পাশে থাকার চেষ্টা করি। আওয়ামী লীগ ছাড়া যে দলই ক্ষমতায় এসেছে তারা নিজের আখের গোছাতে ব্যস্ত ছিলো, মুক্তিযোদ্ধাদের কল্যাণে তারা কিছুই করেনি। আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের সেবা ও কল্যাণে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এছাড়াও মুক্তিযোদ্ধাদের সম্মানে তাদেরকে বিভিন্নক্ষেত্রে বিশেষ সুবিধা দিচ্ছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জীবননগর উপজেলার ১৬০ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে তার ব্যক্তিগত তহবিল থেকে ঈদ উপহার বিতরণকালে তিনি এসব বলেন। জীবননগর উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার সময় উপজেলার মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের হাতে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ, লুঙ্গি, শাড়ি, চিনি ও সেমাই তুলে দেন তিনি। ঈদ উপহার প্রদানকালে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুল হাফিজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজি মো. হাফিজুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আব্দুস সাত্তার প্রমুখ। এ সময় আরো উপস্থিত ছিলেন- জীবননগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, রায়পুর ইউপি চেয়ারম্যান মো. তাহাজ্জত হোসেন, জীবননগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, আব্দুল মালেক মোল্লা প্রমুখ।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এলাকার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকেল ৪টার দিকে দামুড়হুদা উপজেলা অডিটোরিয়ামে উপজেলার ১৭০ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদ সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন। এ সময় তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকে এ পর্যন্ত দেশের সূর্যসৈনিক বীর মুক্তিযোদ্ধাদের জন্য যতোটুকু করা হয়েছে তা জননেত্রী শেখ হাসিনাই করেছেন। অন্য কোনো সরকার বা দল এ মুক্তিযোদ্ধাদের জন্য কিছুই করেনি। মুক্তিযোদ্ধারা আজ ৫ থেকে ১০ হাজার টাকা ভাতা পাচ্ছেন। এসব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনারই অবদান। দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনাসভায় বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ইমতিয়াজ হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক শফিউল কবির ইউসুফ, উপজেলা যুবলীগ নেতা আব্দুস সালাম ভূট্টু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম।

এদিকে অ্যাপেক্স ক্লাব অব চুয়াডাঙ্গার উদ্যোগে দরিদ্র-অসহায়দের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বাদ আছর চুয়াডাঙ্গা প্রধান সড়কের (বাদুরতলা) মালেকা প্লাজায় অ্যাপেক্স ক্লাব অব চুয়াডাঙ্গার কার্যালয়ে দু শতাধিক দুস্থ-অসহায় নারী-পুরুষের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়। শাড়ি-লুঙ্গি বিতরণ শেষে সকলকে নিয়ে আয়োজন করা হয় ইফতার ও দোয়া মাহফিলের। শাড়ি-লুঙ্গি বিতরণ ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন অ্যাপেক্স ক্লাব অব চুয়াডাঙ্গার সভাপতি আরশাদ উদ্দিন আহম্মেদ চন্দন জোয়ার্দ্দার। প্রধান অতিথি ছিলেন অ্যাপেক্সশান এনভিপি অ্যাড. রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন অ্যাপেক্স ক্লাব অব চুয়াডাঙ্গার আজীবন সদস্য সোহরাব উদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাপেক্সেশান ডিজি-৬ মো. রফিকুল ইসলাম, সাবেক সভাপতি অ্যাপেক্সেশান ডিজি-৬ আ. রশিদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত, মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর বেগম, আলমডাঙ্গা উপজেলা যুবলীগ নেতা জহুরুল ইসলাম বেলু, আ. মমিন, সাবেক সভাপতি অ্যাপেক্সেশান সোহরাব হোসেন ও বিআরডিপির চেয়ারম্যান আ. রাজ্জাক । ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন আজিজুল হক হযরত।

            ডিঙ্গেদহ প্রতিনিধি জানিয়েছেন, শঙ্করচন্দ্র ইউনিয়নের দুস্থ ও গরিব মানুষের মাঝে গতকাল সোমবার সকাল ৮টায় ভিজিএফের চাল বিতরণ করা হয়। শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বলেন, ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্য ইউনিয়নের ১ হাজার ৯শ ১৫ জন দুস্থ ও গরিব মানুষের মাঝে ১০ কেজি করে চাল প্রদান করা হয়। এ সময় আরও উপস্থিত উপজেলা মৎস্য অফিসার শহিদুল ইসলাম, ইউপি সচিব জিয়াউর রহমান জিয়া, ইউপি সদস্য শওকত আলী, ছাদেক আলী, আশাবুল হক আশা।

            মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ন পরিষদের উদ্যোগে ঈদুল ফিতর উপলক্ষে দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়। গত রোববার দুপুরে বাগোয়ান ইউপি কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এলাকার ৪শ ২১ জন দুস্থকে ঈদের ১০ কেজি করে চাল বিতারণ করা হয়। উপস্থিত থেকে চাল বিতারণ করেন বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, ইউপি সদস্য সোহরাব হোসেন, আনোয়ারুল ইসলাম, নজরুল ইসলাম প্রমুখ।