পরিবহন শ্রমিক ধর্মঘট পিছিয়ে ২২ জুলাই শুরুর সিদ্ধান্ত

চুয়াডাঙ্গা রেলবাজারে মাইক্রো ভাঙচুর চালকসহ দুজনকে মারপিট
স্টাফ রিপোর্টার: ঈদুল ফিতর আসন্ন। তাই আজ শনিবার থেকে চুয়াডাঙ্গার সকল রুটের পরিবহন ধর্মঘট স্থগিত করে ঈদের পর ২২ জুলাই থেকে এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
জানা গেছে, চুয়াডাঙ্গা রেলবাজার পুলিশ ফাঁড়ির অদূরে গত ৭ জুলাই বিকেল ৩টার দিকে সাতগাড়ির একদল যুবক মাইক্রো ভাঙচুরসহ চালক ও মাইক্রোতে থাকা এসএমসির সহকারী বিক্রয় প্রতিনিধিকে মারপিট করে। ঘটনার প্রতিবাদে ঘটনার পরপরই একাডেমী মোড়ে মাইক্রো আড় করে দিয়ে অবরোধ গড়ে তোলা হয়। পুলিশের তরফে প্রতিশ্রুতি দিয়ে বলা হয়, অবিলম্বে আসামিদের গ্রেফতার করা হবে। আন্দোলনকারীরা তিন দিনের মধ্যে আসামি গ্রেফতার করা না হলে লাগাতার পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবে বলে ঘোষণা দেন। সে মতে আজ শনিবার সকল থেকে চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের বিষয়টি জানিয়ে গতপরশু এক বিবৃতিও দেয় চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।
চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এক প্রেসবিজ্ঞপ্তিতে বলেছে, চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকদের কর্মবিরতি পালন কর্মসূচি নিয়ে গতকাল শুক্রবার এক সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম জেনারেল ইসলাম। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. রিপন মণ্ডল, সহসম্পাদক শহিদুল ইসলাম, শহিদ হোসেন, সহসভাপতি আইনাল হক, কোষাধ্যক্ষ মন্টু। এছাড়াও মাইক্রো-কার শাখার সভাপতি, সম্পাদক, দৌলাতদিয়াড়র শাখার সভাপতি ও আন্তঃজেলা বাস-টার্মিনাল শাখার সম্পাদকসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ। সভায় বলা হয়, যেহেতু ঈদুল ফিতর আসন্ন। ঈদকে সামনে রেখে পরিবহন শ্রমিক ধর্মঘট শুরু হলে জাত্রী সাধারণকে ভয়াবহ দুর্ভোগের শিকার হতে হবে। তাছাড়া পুলিশ প্রশাসনের তরফেও কিছুটা সময় চাওয়া হয়েছে। সেহেতু ১১ জুলাই শনিবার থেকে চুয়াডাঙ্গার সকল রুটের সকল পরিহনের শ্রমিকদের যে কর্মবিরতি কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয় তা আপাতত স্থগিত করে আগামী ২২ জুলাই থেকে এ কর্মসূচি পালন শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।