দামুড়হুদা দুর্গাপুরের অবসরপ্রাপ্ত মেজর জামানের বিরুদ্ধে আদালতে মামলা

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা দুর্গাপুরের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর জামানের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। দামুড়হুদা রঘুনাথপুরের আবুল বাশার গত ১৪ জুন চুয়াডাঙ্গার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই মামলা দায়ের করেছেন বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা মডেল থানার এসআই আফজাল হোসেন।

মামলার এজেহার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়–লগাছি ইউনিয়নের দুর্গাপুর গ্রামের মৃত শাহার আলীর ছেলে বর্তমানে ঢাকায় বসবাসরত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর আশরাফুজ্জামান ওরফে মেজর জামান জীবননগর উপজেলার হরিহরনগর গ্রামের শফিকুল ইসলামের ছেলে মিলনকে বিদেশ (ব্রুনাই) পাঠানোর কথা বলে তার পরিবারের লোকজনের কাছ থেকে সাড়ে ৪ লাখ টাকা নেন। তিনি মিলনকে ব্রুনাই না পাঠিয়ে দীর্ঘদিন ধরে ঘোরাতে থাকেন। এরই এক পর্যায়ে গত ৭ এপ্রিল তাকে ব্রুনাই না পাঠিয়ে ইরাকে পাঠানোর ব্যবস্থা করেন। কিন্ত যে বিমানে মিলনকে ইরাকে পাঠানো হয় ওই বিমানটি দুবাই পৌঁছুলে দুবাই ইমিগ্রেশন পুলিশ তার কাগজপত্র চেক করে সঠিক না পাওয়ায় তাকে আটক করে এবং গত ১০ এপ্রিল দেশে ফেরত পাঠায়। মিলন দেশে ফিরে টাকা ফেরত চাইলে মেজর জামান তাকে পুনরায় বিদেশ পাঠানোর কথা বলে এবং তাকে ঢাকায় ডেকে নিয়ে কৌশলে তার পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আটকে দেন। তার কাছে টাকা ফেরত চাইলে তিনি টাকা ফেরত দিতে অস্বীকৃতি প্রকাশ করেন। শেষমেশ মিলনের মামা দামুড়হুদা রঘুনাথপুরের ওমর আলীর ছেলে আবুল বাশার বাদী হয়ে গত ১৪ জুন চুয়াডাঙ্গার সিনিয়র জুডিসিয়াল আদালত দামুড়হুদা শাখায় ওই মামলা দায়ের করেন।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা মডেল থানার এসআই আফজাল হোসেন বলেন, তিনি বর্তমানে ঢাকার লালমাটিয়া এলাকায় বসবাস করেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।