গাংনীতে কলেজ ছাত্রীর নামে পর্নো ভিডিও প্রচার : দুজন গ্রেফতার

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার এক ছাত্রীর নামে পর্নো ভিডিও প্রচার করার সাথে জড়িত দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় গাংনী থানা পুলিশের একটি দল বামন্দী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। এরা হচ্ছে- বালিয়াঘাট গ্রামের মিলন হোসেনের ছেলে বামন্দী-নিশিপুর স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আকাশ হোসেন (১৪) ও একই গ্রামের আয়েল উদ্দীনের ছেলে সাহাবুল ইসলাম (২৫)।

গাংনী থানার ওসি আকরাম হোসেন জানান, পর্নো ওয়েবসাইট থেকে ডাউনলোড করা একটি পর্নো ভিডিওতে স্থানীয় এক কলেজছাত্রীর নাম ঠিকানা লিখে প্রচার করে কতিপয় যুবক। তারা মেয়ের পরিবারকে সামাজিকভাবে হেয় করার লক্ষ্যে একটি কম্পিউটার দোকান থেকে বিভিন্ন বয়সী মানুষের মোবাইলে সরবরাহ করে। ভিডিওটি ওই ছাত্রীর বলে অপপ্রচার করা হয়। বিষয়টি নজরে এলেও লোকলজ্জার ভয়ে কিছুই করতে পারছিলো না ওই ছাত্রীর পরিবার। এক পর্যায়ে এলাকায় মুখরোচক পরিস্থিতি সৃষ্টি হলে ছাত্রীর পিতা পুলিশে মৌখিকভাবে অবহিত করেন। এতে ক্ষিপ্ত হয়ে আটক আকাশ হোসেন গত ৬ জুন সঙ্গীয় সাহাবুলের মোবাইলফোন দিয়ে অজ্ঞাত পরিচয়ে ছাত্রীর পিতাকে হুমকি দেয়। বাড়াবাড়ি করলে আরো ক্ষতি করা হবে বলে জানায় আকাশ। সেদিন থেকে ওই মোবাইল নম্বরের সূত্র ধরে তাদেরকে গ্রেফতারে অভিযান শুরু করে পুলিশ। শেষ পর্যন্ত প্রযুক্তির সহযোগিতায় গতকাল সাহাবুল ও আকাশকে গ্রেফতার করে পুলিশ।

আটককৃতদের উদ্ধৃতি দিয়ে ওসি আরো জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আকাশ জানায়, তার ক্লাসের এক বন্ধুর মোবাইল থেকে সে ভিডিওটি সংগ্রহ করে। তাদের বিদ্যালয় ও গ্রামের অনেকের মোবাইলে ভিডিওটি ছড়িয়ে আছে। ব্যবহারের জন্য তার দাদা তাকে একটি অ্যানড্রয়েড মোবাইলফোন কিনে দেয় বলে জানায় আকাশ। তবে ভিডিও প্রচারের সাথে আরো যারা জড়িত আছে তাদেরকে দ্রুত গ্রেফতার করা বলে জানান ওসি। সাহাবুল ও আকাশকে আজ সোমবার মেহেরপুর আদালতে সোপর্দ করা হবে। এদিকে রাতেই ওই ছাত্রীর পিতা বাদী হয়ে আকাশ ও সাহাবুলসহ ছয়জনের নামে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছেন।

স্থানীয় সূত্রে আরো জানা গেছে, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের হাতে হরহামেশাই দেখা যাচ্ছে উচ্চগতির ইন্টারনেট সংবলিত অ্যানড্রয়েড মোবাইলফোন। এতে তাদের কাছে সহজেই ধরা দিচ্ছে পর্নো ছবি ও ভিডিও। এসব সাইট নিয়েই বেশির ভাগ ছাত্রছাত্রী সময় নষ্ট করছে। ছেলেমেয়ের লেখাপাড়ার সুবিধার জন্য এসব মোবাইলফোন তাদের হাতে তুলে দিয়ে বিপাকে পড়ছেন পরিবারের সদস্যরা। তাদের অগোচরেই কিশোর-কিশোরীসহ বিভিন্ন বয়সী মানুষ জড়িয়ে পড়ছে অশ্লীলতার আসক্তিতে। তাই মাঝে মধ্যেই ঘটছে অনাকাঙ্ক্ষিত এসব বড় ধরনের অপরাধ। ঘটছে সামাজিক অবক্ষয়। এসব বিষয়ে সতর্ক থাকতে অভিভাবকদের পরামর্শ দিলেন গাংনী থানার ওসি আকরাম হোসেন।