গ্রেফতারকৃত গাংনীর মিলন আলীকে অপহরণসহ মোটরসাইকেল ছিনতাই মামলায় আদালতে সোপর্দ

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় গ্রেফতারকৃত মেহেরপর গাংনী উপজেলার রায়পুর বাথানপাড়ার মিলন আলীকে অপহরণসহ পৃথক মোটরসাইকেল ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। মিলন আন্তঃজেলা মোটরসাইকেল ছিনতাইকারী সিন্ডিকেটের সদস্য বলে পুলিশ দাবি করেছে।

জানা গেছে, গাংনী উপজেলার রায়পুর ইউনিয়নের মৃত আব্দুর রশিদ দুলুর ছেলে মিলন আলীকে (৩০) গত সোমবার দুপুরে হাটবোয়ালিয়া ফাঁড়ি পুলিশের আইসি এসআই মোফাজ্জেল হোসেন হাটবোয়ালিয়া থেকে গ্রেফতার করেন। সে আলমডাঙ্গা উপজেলার পল্লি মোচাইনগরের মৃত দাউদ আলী মণ্ডলের ছেলে আশাদুল অপহরণ মামলার আসামি। গত ১৭ মার্চ রাতে মিটিঙে উপস্থিত হওয়ার জন্য দু সন্তানের জনক আশাদুলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। পরে আর আশাদুল বাড়ি ফেরেনি। এখন পর্যন্ত তার কোনো সন্ধানও মেলেনি। এ ঘটনায় আশাদুলের মা মর্জিনা খাতুন বাদী হয়ে আলমডাঙ্গা থানায় মামলা করেন। পুলিশ ওই মামলায় মিলনকে গ্রেফতার করে। মোটরসাইকেল ছিনতাইকারী সিন্ডিকেট সম্পর্কে সে ইতোমধ্যেই পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানা গেছে। এলাকাসূত্রে জানা যায়, মিলনের বিরুদ্ধে গাংনী এলাকায় নানা অপকর্মের অভিযোগ মানুষের মুখে মুখে।

পুলিশ জানিয়েছে, আলমডাঙ্গা ও গাংনী উপজেলার সীমান্তবর্তী সকল অপরাধ যে সিন্ডিকেট পরিচালনা করে থাকে মিলন সে সিন্ডিকেটের অন্যতম সদস্য। একই সিন্ডিকেটের সদস্য ছিলো অপহৃত আশাদুলও। আশাদুলসহ এ সিন্ডিকেটটি আলমডাঙ্গা সীমানায় বিশেষ করে আসমানখালী, গাংনী, হাটবোয়ালিয়া, রুথতনপুরসহ সীমান্তবর্তী সকল গ্রামাঞ্চলে মোটরসাইকেল ছিনতাই ও ডাকাতি করে থাকে। আশাদুলকে ডাকাতির টাকা-পয়সা ভাগাভাগি সংক্রান্ত বিরোধে অপহরণ করে খুন করা হয়ে থাকতে পারে বলে পুলিশের ধারণা।

মিলনকে আশাদুল অপহরণসহ আসমানখালীর রাকিবুলের মোটরসাইকেল ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল মঙ্গলবার আদালতে সোপর্দ করা হয়।