গল টেস্টে চাপে পাকিস্তান

মাথাভাঙ্গা মনিটর: কৌশল সিলভার শতকে গল টেস্টে সুবিধাজনক অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সিরিজের প্রথম টেস্টে চাপে পড়েছে পাকিস্তান।
মাথাভাঙ্গা মনিটর: তৃতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১১৮ রান। এখনও ১৮২ রানে পিছিয়ে আছে তারা। আসাদ শফিক ১৪ ও সরফরাজ আহমেদ ১৫ রানে ব্যাট করছেন।

প্রথম ওভারেই মোহাম্মদ হাফিজের উইকেট হারানো পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। দু অঙ্কে যেতে পারেননি টপ অর্ডারের তিন ব্যাটসম্যান কেউই। ৩৫ রানে তিন উইকেট হারানো পাকিস্তান প্রতিরোধ গড়ে ইউনুস খান ও মিসবাহ-উল-হকের ব্যাটে। ৫১ রানের জুটি গড়ে ইউনুস (৪৭) ও মিসবাহ (২০) ফিরে গেলে চাপে পড়ে অতিথিরা। ৯৬ রানে প্রথম পাঁচ ব্যাটসম্যানকে হারানো পাকিস্তান তাকিয়ে আছে শেষ বিশেষজ্ঞ দুই ব্যাটম্যান শফিক ও সরফরাজের দিকে।

শ্রীলঙ্কার ধাম্মিকা প্রসাদ ২৪ রানে দুই উইকেট নেন। এর আগে ৩ উইকেটে ১৭৮ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। শুক্রবার ১২২ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হারায় স্বাগতিকরা।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩০০ রানের সংগ্রহে সবচেয়ে বড় অবদান দ্বিতীয় শতক পাওয়া সিলভার। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১২৫ রানের চমৎকার এক ইনিংস খেলেন তিনি। তার ৩০০ বলের ইনিংসটি ১৬টি চারে গড়া। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস (১৯), দিনেশ চান্দিমাল (২৩), কিথুরুয়ান ভিথানাগে (১৮) ও দিলরুয়ান পেরেরা (১৫) থিতু হলেও নিজেদের ইনিংস বড় করতে পারেননি। পাকিস্তানের জুলফিকার বাবর ও ওয়াহাব রিয়াজ তিনটি করে উইকেট নেন। ইয়াসির শাহ ও মোহাম্মদ হাফিজ নেন দুটি করে উইকেট।