রমজানে ইবি খোলা থাকছে

ইবি প্রতিনিধি: আসন্ন রমজান মাসে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খোলা থাকছে। বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান সেশনজট কমাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রমজান মাসেও ক্যাম্পাস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে একই কারণে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন, শিক্ষার্থীদের একাডেমিক বিষয়টিকে প্রাধান্য দিয়ে সেশনজট কমিয়ে আনতে রমজানে ক্যাম্পাস খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিভাগীয় শিক্ষকরা চাইলে এ সময়ে তাদের বিভাগে ক্লাস পরীক্ষা নিতে পারবেন।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল বলেন, বিভাগীয় একাডেমিক কমিটির বৈঠকে রমজানে শুধু পরীক্ষা নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। এর আগে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ গ্রীষ্মকালীন ছুটি বাতিল করায় ৬ জুন থেকে ১৭ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে বিভাগগুলোতে ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মসলেম উদ্দিন জানান, আগামী ৫ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চলবে। ৬ জুলাই থেকে রমজান ও ঈদের ছুটি শুরু হবে। ৫ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খোলা থাকবে।