পূর্বসূরিদের অনুকরণের মাধ্যমে নিজেদের যোগ্য হিসেবে গড়ে ওঠার আহ্বান

ঢাকা বিশ্ব বিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থীকে বৃত্তি দিল ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের অব চুয়াডাঙ্গা

স্টাফ রিপোর্টার: ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের অব চুয়াডাঙ্গা (ডুসাক)’র উদ্যোগে অর্ধশত ছাত্র-ছাত্রীকে এককালীন ৫ হাজার টাকা করে প্রাথমিকভাবে এক বছরের জন্য এ বিশেষ বৃত্তি প্রদান করা হয়। এছাড়া একজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ৫ হাজার টাকা নগদ অর্থ তুলে দেয়া হয়।
এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, গতকাল শনিবার বর্ণাঢ্য অনুষ্ঠান বিকেল সাড়ে ৩টায় শুরু হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটোরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে সংগঠনের সভাপতি কদর আলী বায়েজিদ সভাপতিত্ব করেন। পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শামীম হোসেন মিজি। অতিথি ছিলেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট সাংবাদিক আহমেদ পিপুল, সিঙ্গাপুর বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাহেদুজ্জামান টরিক। আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স বিভাগের অধ্যাপক ড. হাইদার আলী, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবির, পুলিশ হেড কোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাফর হোসেন, লিডস ভার্সিটি কোচিঙের চেয়ারম্যান রুহুল আমিন মল্লিক, বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মাদ রাইফেল স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক আব্দুল মান্নান, ড. ফিরোজ আহমেদ, সহযোগী বিজ্ঞানি, আইসিডিডিআরবি, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক নাইমুল হক রিঙ্কু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সহসভাপতি সুস্থির আজাদ, ঢাকা উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান সুমন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন নেতৃবৃন্দসহ আরও অনেকে। বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে অনুষ্ঠানে অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সাহেদুজ্জামান টরিক বলেন ‘শিক্ষা ক্ষেত্রে ডুসাক আরো কার্যকরী ভূমিকা পালন করবে ইনশাল্লাহ। চুয়াডাঙ্গা অঞ্চল একটি ঐতিহ্যবাহী এলাকা। এ এলাকার কৃতীসন্তানেরা দেশ সেবায় নেতৃত্ব দিয়েছেন। বৃত্তিপ্রাপ্তরা ও ডুসাক পরিবারের অনন্য সদস্যদেরা আমাদের পূর্বসূরীদের অনুকরণের মাধ্যমে যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। অনুষ্ঠানে আহমেদ পিপুল বলেন ‘ডুসাক প্রতিষ্ঠার পর থেকে শিক্ষা বিষয়ক সেমিনার, শীতবস্ত্র বিতরণ, শিক্ষার্থী সম্মেলন, গরিব মেধাবী শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমে নগদ অর্থ অনুদান, রক্তদান কর্মসূচি, ভর্তি পরীক্ষার্থীদের সহায়তা, ভর্তি পরীক্ষায় বুথ স্থাপন বিভিন্ন কর্মসূচি পালন করে। আজ ডুসাকের ইতিহাসে নতুন কার্যক্রম যুক্ত হলো। চুয়াডাঙ্গা জেলায় পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদের উন্নয়নে ডুসাক কাজ করে যাচ্ছে। যা প্রশংসনীয় উদ্যোগ বলে আমার বিশ্বাস। ডুসাক এ জন্য সমাজসেবামূলক কার্যক্রম, গরিব মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে বৃত্তি প্রদান, রক্তদান, শীতবস্ত্র বিতরণ, গুণীজন সংবর্ধনা, আর্ত্মমানবতার সেবায় পাশে দাঁড়ায়।