আলমডাঙ্গা প্রেসক্লাবের প্রতিবাদসভা : তিন সাংবাদিকের বিরুদ্ধে চক্রান্তের তীব্র নিন্দা

আলমডাঙ্গা ব্যুরো: চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত ৩টি পত্রিকার আলমডাঙ্গা প্রতিনিধি সম্পর্কে একটি পত্রিকায় হুমকি দিয়ে যে বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে, আলমডাঙ্গা প্রেসক্লাবের পক্ষ থেকে তার তীব্র নিন্দা জানিয়ে গতকাল সন্ধ্যায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় বক্তাগণ বলেন, যে ৩ জন সাংবাদিক সম্পর্কে কুৎসা রটনার নীলনক্সা আঁকা হচ্ছে, অথচ তারাই আলমডাঙ্গায় দীর্ঘদিন ধরে সততার সাথে গতিশীল ও স্বচ্ছ সাংবাদিকতা করে আসছেন। সৎ ও নির্ভীকভাবে এ মহান দায়িত্ব পালন করতে গিয়ে তারা বার বার অপশক্তির রোষানলে পড়েছেন। সম্প্রতি ওই পত্রিকার প্রতিনিধি তন্ময় পালের বিরুদ্ধে চাঁদবাজির অভিযোগ উত্থাপন নিয়ে ছাত্রলীগের ২ নেতার দ্বন্দ্ব ও মারামারির ঘটনা ঘটে। এ সংক্রান্ত বিষয়ে আলমডাঙ্গার ৩ প্রতিনিধি ছাত্রলীগের বিবৃতি ও মানববন্ধন সম্পর্কিত সংবাদ প্রকাশ করেন। যারা সে বিবৃতি প্রদান করেছে ও মানববন্ধনের আয়োজন করেছে, তাদের সম্পর্কে টু শব্দটি করার সাহস তারা না দেখালেও পেশাগত দায়িত্বে অবিচল ৩ সাংবাদিককে পত্রিকার মাধ্যমে হুমকি দিয়ে সবিশেষ নিকৃষ্টতম উদাহরণ সৃষ্টি করা হয়েছে। পত্রিকার সম্পাদকের সাংবাদিকতার নীতিমালা বহির্ভূত এমন হীন মানসিকতা থেকে বের হয়ে সুস্থ ও কল্যাণমুখি সাংবাদিকতায় ফিরে আসার আহ্বান জানান।
প্রেসক্লাব সভাপতি হামিদুল ইসলাম আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই প্রতিবাদসভায় প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাবের উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের অপর উপদেষ্টা উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন। প্রেসক্লাব সম্পাদক আনোয়ারুল ইসলাম সাগরের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাংবাদিক রহমান মুকুল, প্রশান্ত বিশ্বাস, ফিরোজ ইফতেখার, শাহাবুল হক, মানোয়ার মাস্টার, এমদাদ হোসেন, শরিফুল ইসলাম রোকন, কহন কুদ্দুস, পিন্টু রহমান, আতিকুর রহমান ফরায়েজি, সাইফুল ইসলাম প্রমুখ।