স্ত্রীর মুখে বিষ দিয়ে স্বামী নিজেও গলায় ঢেলেছে বিষ

যৌতুকের টাকা না পেয়ে রোজ রোজ নানির ঝগড়া : অতিষ্ঠ মস্তো

 

স্টাফ রিপোর্টার: যৌতুকের টাকা না পাওয়ায় রোজ রোজ নানির মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে স্ত্রী সোহাগীর মুখে বিষ দিয়ে স্বামী মোস্তফাও বিষপানে আত্মহত্যার অপচেষ্টা চালিয়েছে। গতকাল সোমবার বিকেলে স্বামী-স্ত্রী দুজনকেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

চুয়াডাঙ্গা জেলা সদরের উকতো গ্রামে নানা-নানির বাড়িতে ছোটবেলা থেকেই রয়েছে মোস্তফা আলী মস্তো। আড়াই বছর আগে দামুড়হুদা জয়রামপুর কাঁঠালতলাপাড়ার আব্দুল ওহাবের মেয়ে সোহাগীর সাথে বিয়ে করে সে। বিয়ের সময় নাকি ৩০ হাজার টাকা যৌতুক দেয়ার কথা ছিলো। এ টাকা সোহাগীর পিতা দিতে না পারায় প্রায় প্রতিদিনই মস্তোর সাথে সোহাগীর মনমালিন্য দেখা দিতে থাকে। এ জন্য মস্তোর নানিই নাকি দায়ী। মস্তো বলেছে, যৌতুকের টাকার জন্য নানি রোজ রোজ বকাঝকা করে। কাজ করে বাড়ি ফিরলেই নানি সোহাগীকে বাপের বাড়ি পাঠিয়ে দিয়ে যৌতুকের ৩০ হাজার টাকা আনার জন্য চাপ দিতে থাকে। সোমবার কাজ করে দুপুরে বাড়ি ফিরতেই নানি আবারও সেই যৌতুকের টাকা আদায়ের পরামর্শ দেয়। নানির কথামতো সোহাগীকে বাপের বাড়ি থেকে টাকা আনতে বলি। সোহাগী বলে এখন টাকা দিতে পারবে না।

মস্তো আরো বলেছে, সোহাগী যখন বাপের বাড়ি থেকে টাকা আনতে পারবে না বলে জানালো, তখন কিনে আনা বিষের বোতল ওর দিকে দিয়ে বললাম, বাপের বাড়ি থেকে টাকা আনতে পারবিনে যখন তখন বিষ খেয়ে মর। বিষের বোতল সোহাগীর দিকে এগিয়ে দিতেই ও মুখে ঢালতে শুরু করলো। কেড়ে নিয়ে বোতলের বাকিটা আমিও খেয়ে নিলাম।

স্থানীয়রা বলেছে, প্রায় প্রতিদিনই ওদের বাড়িতে যৌতুকের টাকা নিয়ে ঝগড়া বাধে। চড়া গলায় মস্তোর নানি ঝগড়া করে। অশান্তি লেগেই থাকে। ছোটবেলায় পিতা হারানো মস্তো শেষ পর্যন্ত অতিষ্ঠ হয়েই স্ত্রীর মুখে বিষ দিয়ে নিজেও তা খেয়ে আত্মহত্যার অপচেষ্টা চালিয়েছে।