আলমডাঙ্গার সম্ভ্রান্ত মোল্লা পরিবারের দানশীল ও ধার্মিক নারী আমেনা খাতুনের ইন্তেকাল : নামাজে জানাজায় মুসল্লিদের ঢল

রহমান মুকুল: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার সম্ভ্রান্ত মোল্লা পরিবারের দানশীল ও ধার্মিক নারী হাজি আমেনা খাতুন ইন্তেকাল করেছেন ( ইন্না …. রাজেউন)। গতকাল শনিবার বিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতরাত ১০টায় নামাজে জানাজা শেষে মরহুমার দাফন কাজ সম্পন্ন করা হয়।

আমেনা খাতুন ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপাতি বিশিষ্ট ব্যবসায়ী আওরঙ্গজেব টিপু মোল্লা ও দেশের সুনামধন্য হার্ডওয়ার অ্যান্ড মেশিনারিজ ব্যবসায়ী চুয়াডাঙ্গার মোল্লা মোটরসের স্বত্বাধিকারী শহিদুল ইসলাম মোল্লা শিপলেনের মা। মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সন্তানেরা সকলের নিকট দোয়া কামনা করেছেন।

জানা গেছে, আলমডাঙ্গা পৌরসভাধীন বন্ডবিল গ্রামের মৃত আইন উদ্দীন মোল্লার স্ত্রী মোল্লা হার্ডওয়ার অ্যান্ড মেশিনারিজ এবং মোল্লা মটরস’র স্বত্বাধিকারী জেলা আওয়ামী লীগের সহসভাপতি আওরঙ্গজেব টিপু মোল্লার মা আমেনা খাতুন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এরই এক পর্যায়ে গতকাল শনিবার বেলা সাড়ে ৩টার দিকে টিপু মোল্লার আলমডাঙ্গা শহরস্থ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৮৫ বছর। মৃত্যুকালে তিনি ৪ ছেলে যথাক্রমে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আওরঙ্গজেব টিপু মোল্লা, লিয়াকত আলী লিপু মোল্লা, শহিদুল ইসলাম শিপলেন ও আমিনুল ইসলাম অপু মোল্লা, ৫ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রাতেই জানাজা শেষে শহরের দারুস সালামে মরহুমের দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। সেজ ছেলে বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল ইসলাম শিপলেন ঢাকা থেকে রাত ৯টার দিকে বাড়ি এসে পৌঁছলে রাত ১০টায় দাফন কাজ সম্পন্ন করা হয়। জানাজায় রাজনৈতিক-সামাজিক ও ব্যবসায়ী ব্যক্তিত্ব ছাড়াও সর্বস্তরের মানুষ শরিক হন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, আলমডাঙ্গা পৌর মেয়র মীর মহিউদ্দীন, চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, আত্মবিশ্বাসের পরিচালক একরামুল হক বিশ্বাস, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক পৌর মেয়র হাসান কাদির গনু, জেলা আওয়ামী লীগ সহসভাপতি অ্যাড. আব্দুর রশিদ মোল্লা, উপজেলা বিএনপি নেতা শেখ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী অরুণ, আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি মকবুল হোসেন প্রমুখ। মরহুমার আত্মার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চাওয়া হয়েছে। অন্যদিকে, মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাসান কাদির গনু ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, আলমডাঙ্গার সাংবাদিক সমাজ, বণিক সমিতির নেতৃবৃন্দ। পৃথক পৃথকভাবে সমবেদনা প্রকাশ করেছেন উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন ও পৌর মেয়র মীর মহিউদ্দীন।