ট্রাকযোগে ফেনসিডিল পাচার : আলুকদিয়ার শরিফ পাকড়াও

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের মাদক বিরোধী পৃথক দুটি অভিযান

 

মদনায় পুলিশ দেখে ফেনসিডিল ফেলে পাচারকারী সুলতানপুরের আশরাফের পলায়ন

 

স্টাফ রিপোর্টার: ট্রাকযোগে ফেনসিডিল পাচারের সময় চুয়াডাঙ্গা গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েছে আলুকদিয়া বাজারপাড়ার শরিফ উদ্দীন। গতকাল বৃহস্পতিবার ভোরে দামুড়হুদা থেকে ধাওয়া করে চুয়াডাঙ্গা জেলা শহরে তাকে ট্রাকসহ আটক করা হয়। ডিবি পুলিশ বলেছে, ট্রাকের পাটাতন থেকে উদ্ধার করা হয়েছে ৮শ ৪০ বোতল ফেনসিডিল। পৃথক অভিযান চালিয়ে একই পুলিশ দল দামুড়হুদা মদনা পশ্চিমপাড়া মাদরাসার নিকট থেকে ২শ ৪ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। পুলিশ বলেছে, পুলিশ দেখে ফেনসিডিলগুলো ফেলে দৌড়ে পালিয়ে যায় সুলতানপুর মাঝেরপাড়ার আশরাফ। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ডিবি পুলিশসূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ভোরে দামুড়হুদার কার্পাসডাঙ্গা এলাকা থেকে প্রচুর পরিমাণের ফেনসিডিলসহ একটি ট্রাক (ঢাকা মেট্রো-ড ১৪-৩০৮১) চুয়াডাঙ্গা অভিমুকে রওনা হয়েছে। গোপন সংবাদদাতার দেয়া তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের এসাআই আমির আব্বাস, এএসআই রফিকুল ইসলাম, এএসআই তারিকুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা বাসস্ট্যান্ডে অবস্থান নেন। ট্রাকটি থামার সঙ্কেত দিলে তা উপেক্ষা করে চালক দ্রুত চুয়াডাঙ্গার দিকে ছুটতে থাকে। ডিবি পুলিশ দল পিছু নেয়। জেলা শহরে প্রবেশের পর কোর্টমোড়ে ট্রাকটি ধরাপড়ে। আটক করা হয় শরিফ উদ্দীনকে। তিনি চুয়াডাঙ্গা জেলা সদরের আলুকদিয়া বাজারপাড়ার মৃত লুৎফর রহমানের ছেলে বলে পরিচয় দেন। তাকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। ট্রাক থেকে উদ্ধার করা হয় ৮শ ৪০ বোতল ফেনসিডিল। মামলাসহ গতকালই তাকে চুয়াডাঙ্গা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে একই পুলিশ দর গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদার মদনা পশ্চিমপাড়ার মাদরাসার নিকট অভিযান চালিয়ে দুটি ব্যাগে থাকা ২শ ৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে। পুলিশ বলেছে, দামুড়হুদা সুলতানপুরের সলেমান আলীর ছেলে আশরাফুল ফেনসিডিল পাচার করছিলো। পুলিশ দেখে সে ফেনসিডিল ফেলে পালিয়ে যায়। এ বিষয়ে আশারফ আলীকে পলাতক আসামি করে দামুড়হুদা থানায় মামলা রুজু করা হয়েছে।