বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি চুয়াডাঙ্গা জেলা শাখার মিছিল ও স্মারকলিপি পেশ

বিদ্যুতের মূল্যবৃদ্ধির চক্রান্ত বন্ধসহ ৭ দফা দাবি

 

স্টাফ রিপোর্টার: বিদ্যুতের মূল্যবৃদ্ধির চক্রান্ত বন্ধের দাবিসহ ৭ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি চুয়াডাঙ্গা জেলা শাখা। বিক্ষোভের আগে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে নেতৃবৃন্দ।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল বুধবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি চুয়াডাঙ্গা জেলা শাখা অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নিকট পেশ করে। স্মারকলিপিতে আসন্ন অর্থবছরের বাজেটে বিবেচনার জন্য ৭ দফা দাবি উত্থাপন করা হয়। দাবিদাওয়ার মধ্যে রয়েছে, বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্ত বন্ধ করতে হবে। সমুদ্র বন্দর, জাতীয় সম্পদ বিদেশিদের হাতে তুলে দেয়া যাবে না। বিএনপি-জামায়তের সহিংসতার কারণে ক্ষতিগ্রস্ত কৃষকদের সহজ শর্তে সুদমুক্ত কৃষি ঋণ দিতে হবে। ক্ষেতমজুর ও কৃষকদের স্বার্থ রক্ষায় কৃষি আদালত প্রতিষ্ঠা করতে হবে। সমতলের আদিবাসীদের আর্থ সামাজিক উন্নয়নে ৫শ কোটি টাকা বরাদ্দ দিতে হবে। পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের সাথে সমতলের আদিবাসীদের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বিশেষ ডিভিশন গঠন করতে হবে। পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি দ্রুত বাস্তবায়ন করতে হবে। আন্তঃজেলা রেলযোগাযোগ স্থাপনে বিশেষ পরিকল্পনা গ্রহণ করতে হবে। সরকারি বেসরকারি শিক্ষকদের অভিন্ন ও স্বতন্ত্র বেতন কাঠামো নিশ্চিত করতে হবে। শ্রমিকদের জন্য মজুরি কমিশন গঠন করতে হবে। পল্লি রেশনিং চালু করতে হবে। দুর্নীতি প্রতিরোধে কার্যকর ও কঠোর ব্যবস্থা নিতে হবে। কালো টাকাকে বৈধ করা বন্ধ করতে হবে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি সিরাজুর ইসলাম শেখ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন স্বাক্ষরিত স্মারকলিপি পেশ শেষে জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।