চুয়াডাঙ্গায় মা-শিশু সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় পরিবার পরিকল্পনা, মা-শিশু সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ‘পরিবার পরিকল্পনায় দীর্ঘমেয়াদী বা স্থায়ী পদ্ধতি নিন, থাকুন ভাবনাহীন।’

চুয়াডাঙ্গা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত অ্যাডভোকেসি সভায় উপপরিচালক (ভারপ্রাপ্ত) রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন- সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম।

অ্যাডভোকেসি সভায় জানানো হয়, দুটি সন্তানের বেশি নয়, একটি হলে ভালো হয়। এ বিষয়ে আগামী ১৬ মে থেকে ২১ মে পর্যন্ত সপ্তাব্যাপি পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে প্রচার সপ্তাহ শুরু হবে। এ সপ্তাহ সফলভাবে পালন করতে পরিবার পরিকল্পনা বিভাগের সকলকে একযোগে কাজ করতে হবে। অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, বাল্যবিয়ে প্রতিরোধে মাঠকর্মীরা বড় ভূমিকা পালন করতে পারেন। পুরস্কারের জায়গা থেকে নয়, দায়িত্বের জায়গা থেকে কাজ করবেন। যারা ভালো কাজ করবেন তাদেরকে পুরস্কৃত করা হবে। আপনাদের সফলতার ওপর জেলার সফলতা নির্ভর করছে। পরিবার পরিকল্পনা বিভাগ মেয়েদেরকে উদ্বুদ্ধ করে, পুরুষদের উদ্বুব্ধ করে না। দু পক্ষকে উদ্বুদ্ধ করা হলে এর সফলতা বৃদ্ধি পাবে।