ইবিতে অনার্স প্রথম বর্ষের ক্লাস শুরু

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ক্লাস গতকাল শনিবার শুরু হয়েছে। উদ্বোধনী ক্লাসে নবীন শিক্ষার্থীরকে বিভাগের পক্ষ থেকে বরণ করে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনার্স প্রথমবর্ষের ক্লাস শুরু হয়েছে। গতকাল শনিবার সরেজমিন ক্যাম্পাসে ঘুরে দেখা যায়, ক্যাম্পাস জীবনের প্রথম দিনে নবীন শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। শিক্ষার্থীরা ছিলো অনেক প্রাণোচ্ছ্বল। নবীন শিক্ষার্র্থীদেরকে ফুল দিয়ে বিভাগের পক্ষ থেকে বরণ করে নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগের মধ্যে অধিকাংশ বিভাগেই উদ্বোধনী ক্লাস হয়েছে। তবে সান্ধ্যকালীন কোর্সের পরীক্ষা চলায় ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত বিভাগগুলোতে উদ্বোধনী ক্লাস হয়নি বলে জানা গেছে। ওইসব বিভাগে আগামী সোমবার উদ্বোধনী ক্লাস হবে। অনার্স প্রথমবর্ষের ইংরেজি বিভাগের নবীন শিক্ষার্থী মার্জিয়া সুলতানা বলেন, দীর্ঘদিনের স্বপ্ন ছিলো বিশ্ববিদ্যালয়ে ভতি হওয়া, সে স্বপ্ন পূরণ হয়েছে। বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম ক্লাস করে অনেক ভালো লাগছে। এ দিনটি আমি চিরদিন মনে রাখবো। আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্র নাদিম হাসান বলেন, এবার প্রায় ৮০ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তাদের কেউ চান্স পেয়েছে আর কেউ পায়নি। আমি সেইসব ভাগ্যবানদের একজন যারা চান্স পেয়েছে। এ অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আটকিয়া নিঝুম বন্যা বলেন, উদ্বোধনী ক্লাসে স্যাররা অনেক দিক নির্দেশনামূলক কথা বলেছেন। এগুলো আমার জীবনে পাথেয় হিসেবে থাকবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি, এখন আমার স্বপ্ন পূরণ করা পালা।

বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান বলেন, নবীন শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ও আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাই। তাদের পথ চলা শুভ হোক। অতিশিগগিরই নবীন শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আড়ম্বরপূর্ণ পরিবেশে বরণ করে নেয়া হবে।