মেহেরপুর লালন ও লোকজ সঙ্গীত একাডেমী প্রতিষ্ঠায় কমিটি গঠিত

সভাপতি অ্যাড. মিয়াজান ও সম্পাদক সাবেক চেয়ারম্যান চুন্নু

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে লালন ও লোকজ একাডেমী প্রতিষ্ঠার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজন আলীকে সভাপতি এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বোরহানউদ্দিন আহমেদ চুন্নুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক ও সাইদুর রহমান, যুগ্ম সম্পাদক পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আল-মামুন অনল, কোষাধ্যক্ষ চেতনা নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা মোহা. আনোয়ারুল হাসান, দপ্তর সম্পাদক সাঈদ হোসেন, সাংগঠনিক সম্পাদক কবি ফজলুল হক সিদ্দিকী, ধর্মবিষয়ক সম্পাদক আজিজুল হক আল-চিশতি, সাংস্কৃতিক সম্পাদক ওস্তাদ সুমন আজম, প্রচার সম্পাদক রিপন সরকার, সদস্য সাবের আলী, শমসের আলী, মুনশাদ আলী, আবুল হাশেম, সাধারণ সম্পাদক মোস্তফা জামান শ্যামল ও লালন শিল্পী বেবী আক্তার নদীয়া।

একাডেমীর পরিচালক সঙ্গীতশিল্পী এসএম তৌহিদ সরকার জানান, মেহেরপুর জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সঙ্গীত ভক্তগণদের নিয়ে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের কাজীপুরপাড়া (টেঙ্গারমাঠ) দরবেশ আতাহার শাহ্ সাধু আশ্রমের পাশে একটি সঙ্গীত বিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে দরবেশ আতাহার শাহ্ সাধুর আশ্রমে জেলার বিভিন্ন এলাকার সঙ্গীত ভক্তদের উপস্থিতিতে গতকাল বুধবার অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে লালন ও লোকজসঙ্গীত একাডেমী প্রতিষ্ঠার জন্য ১৭ সদস্য বিশিষ্ট প্রতিষ্ঠা কমিটি ঘোষণা করা হয় এবং লালন ও লোকজ সঙ্গীত একাডেমীর অধ্যক্ষ হিসেবে তাহমিনা মহিয়সী ও পরিচালক হিসেবে এসএম তৌহিদ সরকারকে ওই কমিটি নিয়োগ প্রদান করেছেন। মেহেরপুরে একটি সংগীত বিদ্যালয় বা একাডেমী প্রতিষ্ঠার জন্য বেশ কয়েকজন উদ্যোমী সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজ করে যাচ্ছিলেন।