চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের গোকুলখালী ব্রিজের অদূরে সড়ক ধসে পড়ার আশঙ্কা

সড়কের ধারে খনন করা হচ্ছে খাড়াখাড়ি গভীর পুকুর!

 

স্টাফ রিপোর্টার: পুকুর কাটা হচ্ছে প্রকাশ্যেই। চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের গোকুলখালী ব্রিজের নিকট ড্রেজার দিয়ে। ছোট-বড় সব রকমের যানবহন চলাচলের রাস্তার কোলে ঘেঁষে গভীর খাদ করে পুকুর খনন দেখে দুর্ঘটনার শঙ্কায় অনেকে চমকে উঠলেও পুকুর খননকারী প্রবীণ শিক্ষক খাইরুল বাশার বলেছেন, সড়কের জমি দখল করে নয়, সড়কের জমি থেকে দেড় ফুট ছেড়েই পুকুর পুনর্খননের কাজ করা হচ্ছে।

পক্ষান্তরে অনেকেই আশঙ্কা প্রকাশ করে বলেছেন, জনগুরুত্বপূর্ণ সড়কের পাশে যেভাবে পুকুর খনন করা হচ্ছে তা ধসে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

জান গেছে, চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের গোকুলখালী নামক স্থানে রয়েছে ভাইমারা খাল। ব্রিজের পাশেই সড়কের কোলঘেঁষে খনন করা হচ্ছে পুকুর। গভীর করে পুকুর খনন দেখে অনেকেই অভিযোগ করে বলেছেন, এদিকে প্রশাসনের দৃষ্টি দেয়া দরকার। তা না হলে বৃষ্টিতে রাস্তা ধসে পুকুরের মধ্যে পড়ে বড় ধরনের প্রাণহানির আশঙ্কা রয়েছে। ড্রেজার দিয়ে পুকুর খনন স্থানে আমাদের ভালাইপুর প্রতিনিধির সাথে প্রবীণ শিক্ষক খাইরুল বাশারের কথা হয়। তিনি বলেন, সরকারি জমি দেড়ফুট বাদ রেখে আমার জমিতে আগে থেকে কাটা পুকুরে ড্রেজার দিয়ে একটু গভীর খনন করছি। কারণ ভাইমারা খালের চেয়ে পুকুরের গভীরতা কম হওয়ায় পুকুরে পানি থাকে না।

এ বিষয়ে চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, হাইওয়ে সড়কের ধারে ড্রেজার দিয়ে ৩০-৩৫ ফুট খাড়াখাড়ি গভীর করে খনন করার বিধান নেই। তদন্তপূর্বক সড়ক বিভাগ ও আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করে পুকুর খনন করা ও সরকারি জমি দখলমুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।